ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

পুঠিয়ার সাবেক ওসি সাকিলের হাইকোর্টে জামিন  

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, মে ১৬, ২০২২
পুঠিয়ার সাবেক ওসি সাকিলের হাইকোর্টে জামিন  

ঢাকা: দুর্নীতির মামলায় পুঠিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (সাময়িক বরখাস্তকৃত) সাকিল উদ্দিন আহমেদকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৬ মে) বিচারপতি এ এস এম আব্দুল মোবিন ও বিচারপতি আতোয়ার রহমানের বেঞ্চ এ আদেশ দেন।



রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

সাকিলের বিরুদ্ধে অভিযোগ, রাজশাহীর পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দায়িত্বে থেকে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে অপরাধমূলক অসদাচরণ করে ২০১৯ সালের ১১ জুনে পুঠিয়া থানার আট নম্বর মামলায় আটজন আসামির নাম উল্লেখ থাকা সত্ত্বেও আসামিদের বাঁচানোর উদ্দেশ্যে কারসাজি মূলকভাবে মামলার এজাহার পরিবর্তন করেন। এছাড়া প্রাথমিক তথ্য বিবরণীতে আসামির নাম ও ঠিকানা সম্বলিত কলামে ‘অজ্ঞাতনামা’ লিখে মামলা রুজু করার অভিযোগে দুদক তার নামে মামলা করে।

গত বছরের ২৪ জানুয়ারি দুদকের সহকারী পরিচালক মো. আল-আমিন বাদী হয়ে রাজশাহীর দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা দায়ের করেন।

পরে হাইকোর্টের নির্দেশনা অনুসারে গত ১২ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করলে তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানো হয়।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, মে ১৬, ২০২২
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।