ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় আদালতে যুক্তিতর্ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, মে ২৩, ২০২২
বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় আদালতে যুক্তিতর্ক

কুড়িগ্রাম: কুড়িগ্রামে ধর্মান্তরিত বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) পাঁচ সদস্যকে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়।

সোমবার (২৩ মে) দুপুরে জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নানের আদালতে একটি হত্যা মামলা ও অপরটি বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় যুক্তিতর্ক উপস্থাপন করেন আইনজীবীরা।

রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন ও আসামি পক্ষে অ্যাডভোকেট হুমায়ুন কবির যুক্তিতর্কে অংশ নেন। আগামী ২৩ জুন এ মামলায় পরবর্তী শুনানি হবে।

২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম সদরের গাড়িয়ালপাড়া এলাকায় নিজ বাড়ি থেকে সকালে প্রাতঃভ্রমণের সময় বাড়ির পাশেই বীর মুক্তিযোদ্ধা হোসেন আলীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন জেএমবি সদস্যরা। পরে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যান হত্যাকারীরা। পরে ওই বছরের ৭ নভেম্বর কুড়িগ্রাম সদর থানা পুলিশ ১০ জেএমবি সদস্যকে অভিযুক্ত করে কুড়িগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট জমা দেন।

কুড়িগ্রাম পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন বাংলানিউজকে জানান, জেএমবি সদস্যরা ধর্মান্তরিত বীর মুক্তিযোদ্ধা হোসেন আলীকে কীভাবে হত্যা করেছেন। কারা কারা জড়িত ছিল ১৬৪ ধারায় তারা স্বেচ্ছায় যে জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি তারা প্রত্যাহার করেননি। আজ বিস্ফোরক ও হত্যা মামলায় সওয়াল-জবাব হয়েছে আদালতে। আগামীতে মামলায় রায় হতে পারে। আমরা সাক্ষ্য প্রমাণ উপস্থাপন করেছি। আমরা চাই রাষ্ট্রকে ও রাষ্ট্রের বিধানকে যারা চ্যালেঞ্জ করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মে ২৩, ২০২২
এফইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa