ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

রোববার থেকে সুপ্রিম কোর্টের যেসব গেট খোলা ও বন্ধ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, মে ২৮, ২০২২
রোববার থেকে সুপ্রিম কোর্টের যেসব গেট খোলা ও বন্ধ

ঢাকা: ছাত্রদল-ছাত্রলীগের মধ্যে রক্তক্ষয়ী ধাওয়া-পাল্টা ধাওয়ার পর সুপ্রিম কোর্টের নিরাপত্তায় নতুন করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর মধ্যে পুরো সুপ্রিম কোর্টকে সিসিটিভির আওতায় আনা এবং পাঁচটি প্রবেশ পথের একটি সার্বক্ষণিক বন্ধ, একটি সার্বক্ষণিক খোলা ও বাকিগুলোর সময় নির্ধারণ করা হয়েছে।

শনিবার (২৮ মে) সুপ্রিম কোর্টের নিরাপত্তা নিয়ে এক বৈঠকের পর এমন সিদ্ধান্ত জানানো হয়েছে।

আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান জানান, আগামী রোববার (২৯ মে) থেকে সুপ্রিম কোর্টের মূল গেট সকাল সাড়ে ১০টার পর থেকে সম্পূর্ণ বন্ধ থাকবে। মাজার গেট সার্বক্ষণিক খোলা থাকবে। জাজেস স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন মসজিদ গেট সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত খোলা থাকবে। বার কাউন্সিল সংলগ্ন আউট (বের হওয়ার পথ) গেট দিয়ে কেবলমাত্র গাড়ি সুপ্রিম কোর্ট থেকে বের হবে। ওই গেট দিয়ে কোনো ধরনের গাড়ি প্রবেশ করতে পারবে না। এছাড়া ন্যায় সরণী গেটটি (তিন নেতার মাজার সংলগ্ন) সার্বক্ষণিক বন্ধ থাকবে। তবে স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন মসজিদ গেটে নামজের মুসল্লিদের প্রবেশের জন্য পাশের ছোট প্রবেশ পথ সবসময় খোলা থাকে। সেটি অব্যাহত থাকবে।

গত বৃহস্পতিবার দুপুরের দিকে সুপ্রিম কোর্টের ভেতরে আইনজীবী সমিতির ভবনের সামনে ছাত্রদল-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, মারামারি ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। ওইদিন সুপ্রিম কোর্টের নিরাপত্তা নিয়ে তাৎক্ষণিক বৈঠক করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। বৈঠকে আগামী রোববার থেকে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার ধারাবাহিকতায় শনিবারও বৈঠক করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মে ২৮, ২০২২
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।