ঢাকা, শনিবার, ৪ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

আইন ও আদালত

টিপু-প্রীতি হত্যা: স্বীকারোক্তি দিলেন মুসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জুন ২৬, ২০২২
টিপু-প্রীতি হত্যা: স্বীকারোক্তি দিলেন মুসা সুমন সিকদার ওরফে মুসা -ফাইল ছবি

ঢাকা: রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম হত্যার অন্যতম পরিকল্পনাকারী সুমন সিকদার ওরফে মুসা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। রোববার (২৬ জুন) শাহজাহানপুর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের মো. শওকত আকবর এই তথ্য জানান।

তিনি বলেন, গত শুক্রবার (২৪ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেছেন।

গত ২২ জুন তৃতীয় দফায় মুসার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড চলাকালে শুক্রবার তাকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ডিবি পুলিশ পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার। এ সময় আসামি স্বীকারোক্তি দিতে রাজি হওয়ায় তা রেকর্ডের আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক জবানবন্দি রেকর্ড করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ইন্টারপোলের মাধ্যমে ওমান থেকে মুসাকে গ্রেফতার করা হয়। তাকে দেশে ফিরিয়ে এনে গত ১০ জুন আদালতে হাজির করে ১৫ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দা তার ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর গত ১৭ জুন দ্বিতীয় দফায় মুসাকে চারদিনের রিমান্ডে পাঠান অপর একটি আদালত।

গত ২৪ মার্চ রাত পৌনে ১০টার দিকে মতিঝিল এজিবি কলোনি কাঁচা বাজার সংলগ্ন রেস্টুরেন্ট থেকে বাসায় ফেরার পথে শাজাহানপুর আমতলা ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে অজ্ঞাত দুর্বৃত্তদের এলোপাতাড়ি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী প্রীতি। টিপুর গাড়িচালক গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত নামাদের আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, জুন ২৬, ২০২২
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa