ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

আইন ও আদালত

জি কে শামীমের মামলায় আরও ৫ জনের সাক্ষ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জুন ২৯, ২০২২
জি কে শামীমের মামলায় আরও ৫ জনের সাক্ষ্য ফাইল ছবি

ঢাকা: যুবলীগের কথিত নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনের মামলায় আরও ৫ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন। বুধবার (২৯ জুন) ঢাকার বিশেষ জজ-১০ মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে তারা সাক্ষ্য দেন।

 

সাক্ষ্য দেওয়া ৫ জন হলেন- বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মহসিন হোসাইনী, গুলশান থানার এএসআই বুলবুল হক আনাছ, বাগেরহাট সদর মডেল থানার এএসআই তারক চন্দ্র দাস, কুঁড়িগ্রামের ভুরুঙ্গামারী থানার এএসআই নুরে আলম ও চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার কনস্টেবল মিনহাজুল আবেদীন।

এ নিয়ে মামলাটিতে ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। আদালত আগামী ১৮ জুলাই পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহবুবুল হাসান এ তথ্য জানান।

মামলার অপর আসামি হলেন- দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

২০২০ সালের ১০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।  

এরআগে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ তদন্ত শেষে ২০২০ সালের ৪ আগস্ট আদালতে জিকে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।
২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে শামীমকে আটক করা হয়। এ সময় জিকে শামীমের কাছ থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়। এ সময় তার কাছ থেকে একটি অস্ত্রও পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুন ২৯, ২০২২
কেআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa