ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

টিপু হত্যা: মাস্টার মাইন্ডসহ দুজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
টিপু হত্যা: মাস্টার মাইন্ডসহ দুজন রিমান্ডে জাহিদুল ইসলাম টিপু

ঢাকা: রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী প্রীতি হত্যা মামলার মাস্টার মাইন্ড সোহেল শাহরিয়ার ওরফে শর্টগান সোহেলসহ দুজনের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (০১ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম রিমান্ডের এ আদেশ দেন।

 

রিমান্ডে যাওয়া অপর আসামি হলেন- হত্যায় ব্যবহৃত অস্ত্র সরবরাহকারী মারুফ রেজা সাগর।  

গত রোববার (৩১ জুলাই) দিনগত রাত সাড়ে ১১টার দিকে মতিঝিল এলাকা থেকে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার দুজনকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার। সেই আবেদনের শুনানি শেষে বিচারক তাদের দুদিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।  

ডিবি সূত্রে জানা গেছে, গ্রেফতার এড়াতে দেশ ছাড়তে চেয়েছিলেন সোহেল ও সাগর। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর পূর্ব প্রস্তুতির কারণে সে সুযোগ তারা পাননি। কানাডায় যাওয়ার পরিকল্পনার কথা জেনেই দিনভর নজরদারিতে রাখা হয় তাদের।

এর একদিন আগে এ ঘটনার সঙ্গে যুক্ত আরও চারজনকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে গ্রেফতার করা হয়। তারা হলেন- জাতীয় পার্টির নেতা জুবের আলম খান রবিন, আওয়ামী লীগের নেতা মাহবুবুর রহমান টিটু, আরিফুর রহমান সোহেল ও খায়রুল। রোববার তাদের দুদিনের রিমান্ডে পাঠান অপর একটি আদালত।

গত ২৪ মার্চ দিনগত রাত সোয়া ১০টায় রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এ সময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি (১৯) নামে এক কলেজছাত্রীও নিহত হন। এছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন।

এ হত্যাকাণ্ডের পর ওইদিন রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। এতে অজ্ঞাতদের আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।