ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

লক্ষ্মীপুরে মাদক মামলায় স্বামী-স্ত্রীর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
লক্ষ্মীপুরে মাদক মামলায় স্বামী-স্ত্রীর কারাদণ্ড

লক্ষ্মীপুর: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলায় লক্ষ্মীপুরে স্বামী-স্ত্রীর সাত বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দু’জনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০২ আগস্ট) লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- লক্ষ্মীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাঞ্চানগর গ্রামের লারী বাড়ির নুরেজ্জামানের ছেলে মো. সুজন ওরফে রিতা (৪০) ও স্ত্রী শাহিনা আক্তার (৪৬)।  

রায় ঘোষণার সময় আদালতে আসামি শাহিনা উপস্থিত ছিলেন। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তার স্বামী সুজন আদালতে অনুপস্থিত ছিলেন। সুজন জামিনে বের হওয়ার পর থেকে পলাতক ছিলেন।  

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, ওই স্বামী-স্ত্রী নামে ইয়াবা ট্যাবলেট রাখার মামলাটি প্রমাণিত হওয়ায় মঙ্গলবার আদালত এ রায় দেন।  

আদালত ও মামলা সূত্র জানায়, ২০১৮ সালের ১৫ জুন বিকেলে জেলা শহরের তিতাখাঁ জামে মসজিদের পাশ থেকে মো. সুজনকে ১০০টি ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করে শহর পুলিশ ফাঁড়ির সদস্যরা। পরে তার দেওয়া স্বীকারোক্তিতে শহরের মাদাম এলাকার সুজনের ভাড়া বাসা থেকে আরও ১০০টি ইয়াবা ট্যাবলেটসহ স্ত্রী শাহিনাকে গ্রেফতার করা হয়।

ওইদিন শহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক সোলাইমান বাদী হয়ে সদর থানায় মাদক আইনে গ্রেফতার ওই দু’জনকে আসামি করে মামলা দায়ের করেন। একই বছরের ২২ জুলাই আদালতে ওই মামালার তদন্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মঙ্গলবার দুই আসামির সাত বছরের কারাদণ্ড দেন বিচারক।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa