ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

গোপালগঞ্জে ইমাম হত্যায় ৩ আসামির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
গোপালগঞ্জে ইমাম হত্যায় ৩ আসামির যাবজ্জীবন

গোপালগঞ্জ: গোপালগঞ্জে মসজিদের ইমাম ওয়াদুদ খান ওরফে জিন্নাত খান হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া দুই  আসামিকে ভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার অপর ১২ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।  

বুধবার (১০ আগস্ট) দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় দেন গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন।  

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- হায়দার মোল্যা (৬২) ইউনুস মোল্যা (৩৫) ও হিটলার মোল্যা (৩২)। এছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

মামলার অপর আসামি আক্তার মোল্যাকে (২৭) এক বছরের সশ্রম কারাদণ্ড এবং সাগর মোল্যাকে (৩০) ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন বিচারক।  

মামলার বিবরণে জানা গেছে, মুকসুদপুর উপজেলার বাটিকামারী ইউনিয়নের চাওচা পূর্বপাড়া গ্রামের ওয়াদুদ খান ওরফে জিন্নাত খান চাওচা পূ্র্বপাড়া জামে মসজিদের ইমাম ছিলেন। ২০১৬ সালের ৮ জুলাই সকালে তিনি তার বাড়ির পাশের পুকুরে মাছ ধরছিলেন। ওই সময় একই গ্রামের হায়দার, ইউনুস, হিটলারসহ বেশ কয়েকজন ওই পুকুর নিজেদের দাবি করে মাছ শিকারে বাধা দেন। এনিয়ে ঝগড়ার একপর্যায়ে তারা ইমাম জিন্নাতকে পিটিয়ে এবং কুপিয়ে জখম করেন। এ অবস্থায় তাকে মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এ ঘটনার পর নিহতের ছেলে মো. আলীম খান বাদী হয়ে ১৭ জনকে আসামি করে মুকসুদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

দীর্ঘ শুনানির পর সাক্ষ প্রমাণের ভিত্তিতে বুধবার দুপুরে এ রায় দেন আদালত।  

বাদীপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট মো. শহিদুজ্জামান খান। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট ফজলুল হক খান খোকন ও মো. আবু তালেব শেখ।  

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa