ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

সিলেটে কিশোর হত্যায় দুই জনের আমৃত্যু কারাদণ্ড  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
সিলেটে কিশোর হত্যায় দুই জনের আমৃত্যু কারাদণ্ড  

সিলেট: সিলেটের কানাইঘাটে কিশোর উসমান গণি হত্যায় পাঁচ আসামির দুই জনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলার অন্য দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে।

খালাস পেয়েছেন একজন।  
 
বুধবার (১০ আগস্ট) সিলেট জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. ইব্রাহিম মিয়া এ রায় ঘোষণা করেন।
 
রায়ে দুই আসামি রেজওয়ান আহমদ ও দুলাল উদ্দিনের বিরুদ্ধে ৩০২ সহ ৩৪ ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় তাদের আমৃত্যু কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ের আরও ৩ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
 
পলাতক ফখরুল ইসলাম ওরফে বকুল এবং নামিজুর রহমান ওরফে নাজিমকে একই ধারায় যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্তরা আত্মসমর্পন কিংবা গ্রেফতারের তারিখ থেকে সাজা কার্যকর হবে-  এমনটি রায়ে উল্লেখ করেছেন বিচারক।
 
এছাড়া আসামি হোসেন আহমদের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতিতভাবে প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।   
 
আদালতের বেঞ্চ সহকারী মো. সোহেল রানা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।
 
মামলার বরাত দিয়ে তিনি জানান, ২০১৫ সালের ৩০ জুন রাতে সিলেটের কানাইঘাট বাজারে গিয়ে নিখোঁজ হন জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের লক্ষ্মীপ্রসাদ কান্দিগাঁও গ্রামের মন্তাজ আলী ময়নার ছেলে উসমান গণি মুসা (১৭)। দুই দিন পর ২ জুলাই উপজেলার দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পাশের সুতারখাল খাল থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।
 
এ ঘটনায় নিহতের বাবা মন্তাজ আলী বাদি হয়ে কানাইঘাট থানায় ৪ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর সন্দেহভাজন চার যুবককে আটক করে পুলিশ। আটক চারজন হলেন- উপজেলার দরবস্ত ইউনিয়নের চাক্তা গ্রামের সোলেমান আহমদের ছেলে রেজওয়ান আহমদ(১৯), লক্ষ্মীপ্রসাদ কান্দিগাঁওয়ের মৃত মন্তাজ উদ্দিনের ছেলে ফখরুজ্জামান (২৯), একই গ্রামের মৃত বকুল মালাকারের ছেলে মকুল মালাকার (২৬) ও হারাতৈল গ্রামের রকিবুল ইসলামের ছেলে নাজমুল ইসলাম ফয়সল (২১)। ঘটনার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।
 
বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এনইউ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa