ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

২২ টাকার সার ২৫ টাকায় বিক্রি, জরিমানা ১০ হাজার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
২২ টাকার সার ২৫ টাকায় বিক্রি, জরিমানা ১০ হাজার 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে সরকার নির্ধারিত মূল্যের ২২ টাকার ইউরিয়া সার ২৫ টাকা এবং ২২ টাকার টিএসপি সার ২৫ থেকে ২৭ টাকা বিক্রি করায় হাসান চৌধুরী নামে এক সার ডিলারকে ভ্রাম্যমাণ আদালতে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আতিক আহমেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, উপজেলার হাজিরহাট বাজারের মেসার্স চৌধুরী ট্রেডার্সের মালিক সার ডিলার হাসান উল্যা সরকারি দামের চেয়ে অতিরিক্ত দামে সার বিক্রি করেন। স্থানীয় কৃষক ভাসান চন্দ্র দাস, আবুল খায়ের ও মো. রাসেলের কাছ থেকে সারের দাম বেশি রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তার ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে কৃষকদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত অর্থ কৃষকদের ফেরত দেওয়া হয়।  

তিনি বলেন, কৃষির অন্যতম উপকরণ রাসায়নিক সার ন্যায্য মূল্যে কৃষকের কাছে নিশ্চিতকরণের লক্ষ্যে সারের সরবরাহ ও বিপণন কার্যক্রম তদারকি করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।