ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে মাদক মামলায় ৩ জনের ১০ বছর করে জেল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
নাটোরে মাদক মামলায় ৩ জনের ১০ বছর করে জেল 

নাটোর: নাটোরের বড়াইগ্রামে ইয়াবা বড়ি বহনের দায়ে তিন মাদক বিক্রেতাকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

এছাড়া অপর এক মাদক মামলায় একজনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৪  আগস্ট) দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন ও বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ কামরুন নাহার এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

১০ বছর করে দণ্ডপ্রাপ্তরা হলেন-জেলার ভবানীপুরের আব্দুস সাত্তার ব্যাপারীর ছেলে নাহারুল ইসলাম ব্যাপারী ওরফে ফারুক, একই এলাকার আবুল খায়েরের ছেলে আকসেদ আলী ও বনপাড়া বাজারের আবুল হোসেনের ছেলে হাসানুজ্জামান ওরফে সাগর।

পাঁচ বছরের দণ্ড পেয়েছেন আলমগীর হোসেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৫ আগস্ট সন্ধ্যার পর র‌্যাব নিয়মিত টহলের অংশ হিসেবে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাজারে অবস্থান নেয়। ওই সময় দেহ তল্লাশি করে সাত হাজার ৯৪০টি ইয়াবা পাওয়ায় তিনজনকে আটক করে র‌্যাব।

এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে বড়াইগ্রাম থানায় মামলা দায়ের করে। পরে আটক তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এরপর শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার এ রায় দেন আদালত।

অন্যদিকে ২০১২ সালের ২৯ জুলাই নাটোর শহরের বনবেলঘরিয়া এলাকা থেকে ৩০ গ্রাম হেরোইনসহ আলমগীরকে আটক করেছিল পুলিশ। ওই ঘটনায় সদর থানায় মামলা রুজু করা হলে তদন্ত শেষে পুলিশ তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়। ওই মামলায় শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় তাকে এ সাজা দেন বিচারক।

নাটোর কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।