ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

শিক্ষামানে আন্তর্জাতিক মালয়েশিয়ার ওয়েস্টমিনিস্টার কলেজ

মাহমুদ খায়রুল, কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৪
শিক্ষামানে আন্তর্জাতিক মালয়েশিয়ার ওয়েস্টমিনিস্টার কলেজ

কুয়ালালামপুর: মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের ব্যবসা শিক্ষায় পড়ার একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান ওয়েস্টমিনিস্টার ইন্টারন্যাশনাল কলেজ।

আধুনিক মানসম্পন্ন যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয় অনুমোদিত এই কলেজটি কুয়ালালামপুর থেকে মাত্র পাঁচ কিলোমিটার দূরে সুবাং জায়ায় অবস্থিত।



সাধ্যের মধ্যে স্নাতক ও০ স্নাতকোত্তর পড়াশুনার সুযোগ করে দিচ্ছে প্রতিষ্ঠানটি। দুইবছর মালয়েশিয়ায় পড়াশুনার পাশাপাশি থাকছে তৃতীয় বছর যুক্তরাজ্যে পড়াশুনা করার সুযোগ।

কলেজটির অ্যাওয়ার্ডিং বডিতে আছে, যুক্তরাজ্যের কার্ডিফ মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়। লন্ডন স্কুল অব কমার্স (এলএসসি)-এর তত্ত্বাবধানে গড়ে উঠেছে ওয়েস্টমিনিস্টার ইন্টারন্যাশনাল কলেজের কার্যক্রম।

মালয়েশিয়া ছাড়াও এলএসসি’র স্বীকৃতপ্রাপ্ত কলেজ রয়েছে- বাংলাদেশ, সার্বিয়া, কেনিয়া, শ্রীলঙ্কা এবং ভিয়েতনামে। এছাড়াও মালয়েশিয়ার শিক্ষা মন্ত্রণালয় থেকে স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠান হলো- আন্তর্জাতিক ওয়েস্ট মিনিস্টার কলেজ।

কলেজে এমবিএ প্রোগ্রাম আছে দুধরনের- ফুলটাইম ও পার্টটাইম। ফুলটাইমের ক্লাস হয় সপ্তাহ জুড়ে এবং পার্টটাইম এমবিএ হলো চাকুরীজীবীদের জন্য। ক্লাস হয় সাপ্তাহিক ছুটির দিন শনি ও রোববার।  

এখানে পড়াশুনার মান ভালো এবং আমাদের শিক্ষকরাও যত্মবান। বেশ কয়েক ইউরোপিয়ান শিক্ষক আছেন এখানে। বাংলাদেশিদের পাশাপাশি অন্যান্য দেশ থেকেও অনেক ছাত্রছাত্রী এখানে পড়তে আসেন।

অবস্থান: সুবাং জায়া, কুয়ালালামপুর থেকে ৫ কিমি দূরে। ধরন: বেসরকারি, উল্লেখযোগ্য বিষয়: ব্যবসা শিক্ষা (বিবিএ), এমবিএ এবং ফাউন্ডেশন।

ভর্তির জন্য শিক্ষাগত যোগ্যতা: জিপিএ ন্যূনতম এসএসসি এবং এইচএসসি ন্যূনতম জিপিএ ৪.০।
আইএলটিএস: ৬.০ অথবা এসএসসি এবং এইচএসসিতে ন্যূনতম এ গ্রেড; যদি না থাকে তাহলে ইংরেজি প্লেসমেন্ট টেস্ট দিতে হবে অথবা ইংরেজি কোর্স করতে হবে।

ইনটেক: ফেব্রুয়ারি, এপ্রিল, জুন, আগস্ট, অক্টোবর, নভেম্বর।

সময়সীমা: তিনবছর (বিবিএ), দুইবছর (এমবিএ), ফাউন্ডেশন (এক বছর)।

স্বীকৃতি: কার্ডিফ মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়, যুক্তরাজ্য এবং মালয়েশিয়ান শিক্ষা মন্ত্রণালয়।

এছাড়াও রয়েছে ইংরেজি ভাষা শিক্ষার কোর্স। এখন আগামী ফেব্রুয়ারি, এপ্রিল, জুন সেশনের ভর্তি চলছে।

ভর্তি ইচ্ছু শিক্ষার্থীরা বিস্তারিত জানতে ইমেইল করুন- [email protected]
Call:  +601112288802, +60162518780
(Viber, Whatsapp)
Skype: wic.education
Facebook: www.fb.com/wiceducation

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ