ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় ৫ বিষয়ে গুরুত্ব দিচ্ছেন নতুন হাইকমিশনার

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫
মালয়েশিয়ায় ৫ বিষয়ে গুরুত্ব দিচ্ছেন নতুন হাইকমিশনার

কুয়লালামপুর: মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের নতুন হাইকমিশনার শহীদুল ইসলাম বাংলাদেশিদের স্বার্থসংশ্লিষ্ট পাঁচটি বিষয়কে অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্ব দিচ্ছেন।

বিষয়গুলি হলো- মালয়েশিয়ায় বাংলাদেশিদের ভাবমূর্তি উন্নয়ন, শ্রমবাজার প্রসারিত করা, বাংলাদেশি সাংস্কৃতিক কেন্দ্র প্রতিষ্ঠা,  বাংলাদেশি উৎসবগুলোকে মালয়েশিয়ানদের কাছে জনপ্রিয় করা এবং বাংলাদেশ হাইকমিশন সুবিধাজনক স্থানে স্থানান্তর করা।



মঙ্গলবার (১৭ ফেব্রুয়ারি) মালয়েশিয়া সময় দুপুর ১২টায় বাংলাদেশ হাইকমিশনে শহীদুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে প্রবাসী ব্যবসায়ী কমিউনিটি ও মালয়েশিয়া আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আলোচনায় বিষয়গুলির গুরুত্ব তুলে ধরেন তিনি।

হাইকমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দ্রুত গতিতে। এ অগ্রগতি অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীকে সহযোগিতা করার জন্য সব প্রবাসীকে আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশিদের ভাবমূর্তির বিষয়ে গুরুত্ব দিয়ে এবং প্রবাসীদের সঙ্গে নিয়ে বাংলাদেশিদের জন্য স্কুল ও মসজিদ নির্মাণের আশা ব্যক্ত করেন শহীদুল ইসলাম।

মালয়েশিয়া আওয়ামী লীগের নেতাকর্মী ও কোতারায়া ব্যবসায়ী নেতারা হাইকমিশনারকে সব ধরনের সহযোগিতা দিতে একমত হন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অহিদুর রহমান অহিদসহ ব্যবসায়ী নেত‍ারা।


বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ