ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ার হাসপাতালে ভর্তি মোবারক বাঁচাতে চায়

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৮ ঘণ্টা, মে ১৭, ২০১৫
মালয়েশিয়ার হাসপাতালে ভর্তি মোবারক বাঁচাতে চায় ছবি: বাংলানিউজটোয়েন্টি.কম

মালয়েশিয়া: একটি স্বপ্ন, অনেক আশা। কিছু চাওয়া, কিছু নির্ভরতা।

সব কি শেষ! ভাগ্য মানুষের সঙ্গে উপহাস করতে পারে আগে বিশ্বাস না করলেও আজ বিশ্বাস করতে হচ্ছে তাকে। আর প্রিয় বন্ধুরা দেখছে, চোখের সামনে ধীরে ধীরে একটি আলো নিভে যেতে চায়!

মানুষের একটু চাওয়া, একটু ভালোবাসা, একটু সহানুভূতি এখন মোবারারককে ফিরিয়ে আনতে পারে মৃত্যুর দুয়ার থেকে। মালয়েশিয়ার কুয়ালালামপুর হাসপাতালে জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে মোবারক।

দেশটিতে একটি বড় সড়ক দুর্ঘটনা তার জীবনের সব স্বপ্ন ফিকে করে দিয়েছে। এখন বেঁচে থাকতে হলে তাকে উন্নত চিকিৎসা করাতে হবে। আঘাতে তার ব্রেন অনেক দুর্বল হয়ে গেছে। স্মৃতি শক্তি লোপ পাচ্ছে। কুয়ালালামপুর হাসপাতালের চিকিৎসকরা বলছেন, তার চিকি‍ৎসার জন্য ৪০ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত প্রয়োজন। এ বিপুল অংকের অর্থ একা মোবারকের পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। কারণ তার উচ্চ শিক্ষার পেছনে ইতোমধ্যে লাখ লাখ টাকা খরচ করে ফেলেছে তার পরিবার।

মোবারক মেধাবী ছাত্র। নিজ যোগ্যতায় সে দেশ থেকে মালয়েশিয়ায় আসে পড়তে। সে মালয়েশিয়া বাংলাদেশি স্টুডেন্ট ইউনিয়নের একজন সদস্য। মালয়েশিয়ায় বাংলাদেশি স্টুডেন্টের যে কোনো সামাজিক কাজে মোবারক এগিয়ে যেতো।

তার দুর্ঘটনার খবর শুনে কুয়ালালামপুর হাসপাতালে ছুটে যান বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদ মহিউদ্দিন মাহীসহ ১৫টি ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীরা।

প্রিয় বন্ধুকে বাঁচাতে তারা অর্থ সংগ্রহে নেমেছেন। এখন পর্যন্ত সংগ্রহীত অর্থ মোবারকের চিকিৎসার জন্য যথেষ্ট নয়। তাই তারা এ মেধাবী তরুণ শিক্ষার্থীকে বাঁচাতে মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি বিত্তশালীদের কাছে আহ্বান জানিয়েছেন। এছাড়া আহ্বান জানিয়েছেন বাংলাদেশের কিংবা অন্য দেশ প্রবাসী বাঙালিদের প্রতিও। যাদের অর্থে হয় তো এ মেধাবী তরুণ ফিরে ফেতে পারে নতুন একটি জীবন।

তার পুরো নাম লতিফুল কবির মোবারক। বাড়ি জামালপুর জেলায়। মোবারক স্বপ্ন দেখেছিল দুঃখী-অসহায়দের পাশে দাঁড়াবে। একদিন অনেক বড়, নামিদামি আই.টি ইঞ্জিনিয়ার হবে। বিদেশ থেকে পড়ে দেশের কল্যাণে কাজ করবে। বাবা-মা’র স্বপ্ন ছেলে তাদের মুখে হাসি ফোঁটাবে, দেশ ও দশের উপকারে আসবে। সেই স্বপ্নময়ী ছেলেটি কিনা আজ পরদেশে গিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে!

বছর খানেক আগে মোবারক মালয়েশিয়া আসে। অল্প কয়েকদিনের মধ্যে সে সবাইকে খুব আপন করে নেয়। মালয়েশিয়ার চেরাসে অবস্থিত নাম করা ইউনিভার্সিটি ইউসিএসআই বিসিনেস আই.টি’তে ভর্তি হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করে মোবারক। কিন্তু কপালের লিখন! আজ সব সৌভাগ্য ছাপিয়ে মৃত্যু থেকে বাঁচতে সকলের প্রতি হাত বাড়িয়েছে সে।

মোবারককে বাঁচাতে এগিয়ে আসুন:
যোগাযোগ করুন -মোহাম্মদ রবিউল আলম -মোবাইল ০০৬০১৬৩৯৫৮১২৩। জিয়া -মোবাইল -০০৬০১২৩৮৪৯৩৯৫।

বাংলাদেশ সময়: ০৩৩৮ ঘণ্টা, মে ১৭, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ