ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

হাতীবান্ধায় বসতঘরে প্রতিপক্ষের হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ, ২ নারী আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
হাতীবান্ধায় বসতঘরে প্রতিপক্ষের হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ, ২ নারী আহত আহত দুই নারী

লালমনিরহাট: জমি নিয়ে বিরোধের জের ধরে লালমনিরহাটের হাতীবান্ধায় বসতঘরে প্রতিপক্ষের হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুই গৃহবধূ গুরুতর আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরের দিকে উপজেলার পশ্চিম নওদাবাস এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ওই এলাকার রফিকের স্ত্রী শিউলি বেগম (৩০) ও রফিকের বোন মেহেরুন (৪৫)। এদের দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

জানা গেছে, উপজেলার পশ্চিম নওদাবাস গ্রামের রফিক মিয়ার সঙ্গে জমি নিয়ে দীর্ঘ দিনের বিরোধ চলছিল প্রতিবেশী আব্দুল লতিফ মিয়ার। এরই জের ধরে শুক্রবার দুপুরে লতিফের লোকজন লাঠিসোটা নিয়ে রফিকের বাড়িতে হামলা ও ভাঙচুর করে। এ সময় বাধা দিলে রফিকের স্ত্রী শিউলী বেগম ও বোন মেহেরুনকে বেধড়ক মারধর করে বাড়ি থেকে বের করে দিয়ে ঘরে আগুন লাগিয়ে দেয় লতিফের লোকজন।  

তাদের আত্মচিৎকারে স্থানীয়রা এবং খবর পেয়ে থানা পুলিশ হামলাকারীদের কবল থেকে আহত দুই গৃহবধূকে উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে আহতদের উন্নত চিকিৎসার জন্য আশঙ্কাজানক অবস্থায় রমেক হাসপাতালে রেফার করেন চিকিৎসকরা।

ভুক্তভোগী রফিক বলেন, আমার বাবার জমিতে আমি একটি নতুন বাড়ি করি। সেই জমিটুকু নিজেদের দাবি করে হামলা চালিয়ে ভাঙচুর করেছেন লতিফ ও তার লোকজন। এমনকি আগুন লাগিয়ে দেন। আমার স্ত্রী-বোন বাধা দিতে গেলে তাদের মারধর করা হয়। এমনকি সেখানে লাগানো সুপারির গাছগুলো তুলে নিয়ে যায়। আমি থানায় লিখিত অভিযোগ দেবো।

মারধরের অভিযোগ অস্বীকার করে প্রতিপক্ষ আব্দুল লতিফ বাংলানিউজকে বলেন, ওই জমি আমাদের। আমরা রফিকের বাবার কাছ থেকে কিনেছি। তবে আমরা তাদের কোনো মারধর করিনি।  

হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দ্বায়িত্বরত চিকিৎসক মেডিকেল অফিসার ডা. তৌফিকা শারমিন বলেন, আহত ওই দুই গৃহবধূকে উন্নত চিকিৎসার জন্য রমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে ঘটনাস্থলে উপস্থিত হাতীবান্ধা থানার উপ-পরিদর্শক (এসআই) মঈনুল ইসলাম বলেন, আহত দুই নারীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।