ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জাতীয় স্মৃতিসৌধে ১১ দিন জনসাধারণের প্রবেশ নিষেধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
জাতীয় স্মৃতিসৌধে ১১ দিন জনসাধারণের প্রবেশ নিষেধ ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে ৪ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত জনসাধারণের প্রবেশ ও চলাচল নিষেধ করা হয়েছে।

রোববার (৪ ডিসেম্বর) সকালে জাতীয় স্মৃতিসৌধের মূল ফটকে এ সংক্রান্ত একটি নোটিশ দেখা গেছে।

নোটিশে বলা হয়েছে, মহান বিজয় দিবস ২০২২ উদযাপন উপলক্ষে ভিআইপির নিরাপত্তা এবং পরিষ্কার পরিচ্ছন্নতা কাজের জন্য আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত স্মৃতিসৌধের সব প্রকার দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকবে। বিজয় দিবসকে সামনে রেখে জাতীয় স্মৃতিসৌধে রোববার (৪ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে তিন বাহিনীর সদস্যদের কুচকাওয়াজসহ মোটরসাইকেল মহড়ার প্রস্তুতি। যা আগামী ১৫ তারিখ পর্যন্ত চলবে। সকাল থেকে শুরু হয়েছে জাতীয় স্মৃতিসৌধ ধোয়ামোছাসহ সৌন্দর্য বর্ধনের কার্যক্রম।

এ সময় দেখা যায় স্মৃতিসৌধ এলাকায় টানানো ব্যানার ফেস্টুন অপসারণ করাসহ পরিষ্কার-পরিচ্ছন্নতাকারী কর্মীদের কার্যক্রম। পাশাপাশি নতুন ফুল গাছসহ ঘাস পরিষ্কারের কাজ শুরু করেছেন মালিরা।

গণপূর্ত বিভাগের সাভার জাতীয় স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, আজ থেকে জাতীয় স্মৃতিসৌধ ১৬ ডিসেম্বরের শ্রদ্ধা নিবেদনের প্রস্তুতির জন্য প্রায় দেড়শ জনবল কার্যক্রম শুরু করেছে। পাশাপাশি দুটি প্রেসার মেশিন ও পাঁচটি পাম্প চলতেছে। এছাড়াও তিন বাহিনীর সদস্যদের কুচকাওয়াজসহ মোটরসাইকেল মহড়ার প্রস্তুতির অনুশীলন শুরু হয়েছে আজ থেকে। যেসব দর্শনার্থী না জেনে দূর-দূরান্ত থেকে আসবে, তারা যদি যোগাযোগ করে সেক্ষেত্রে তাদেরকে স্বল্প সময়ের জন্য দেখার সুযোগ করে দেওয়া হবে। আশেপাশের দর্শনার্থীদের সে সুযোগ দেওয়া হবে না। ১৬ ডিসেম্বরের কার্যক্রম সফল করতে আজকে থেকে আইনশৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত গোয়েন্দা বাহিনীর বিশেষভাব তৎপরতা শুরু হয়েছে।

বাংলাদেশ সময়:  ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।