ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

জাতীয়

এমএফএস হুন্ডি বা অবৈধ লেনদেনে জড়ালেই ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
এমএফএস হুন্ডি বা অবৈধ লেনদেনে জড়ালেই ব্যবস্থা সিআইডির প্রধান মোহাম্মদ আলী মিয়া

ঢাকা: মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (MFS) যাতে অবৈধ কমকাণ্ডে ব্যবহৃত না হয় সেজন্য সবাইকে একজোট হয়ে কাজ করতে হবে বলে জানিয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান ও অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

রোববার (৪ ডিসেম্বর) সিআইডি সদর দপ্তরের সম্মেলন কক্ষে এমএফএসের মাধ্যমে হুন্ডিসহ অন্যান্য অবৈধ লেনদেন প্রতিরোধে আয়োজিত মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

 এ সময় সিআইডির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এমএফএসের মাধ্যমে হুন্ডিসহ অন্যান্য অবৈধ লেনদেন প্রতিরোধে বিএফআইইউ, বিকাশ ও বিকাশ ডিস্ট্রিবিউশন হাউজের মালিক/প্রতিনিধিদের সঙ্গেেএই মতবিনিময় করেন সিআইডি প্রধান।

এ সময় তিনি বলেন, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে হুন্ডি অথবা অন্য কোনো অবৈধ লেনদেন পরিলক্ষিত হলে ডিস্ট্রিবিউশন হাউজ ও তাদের অধীনস্থ এজেন্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মোহাম্মদ আলী মিয়া বলেন, সাম্প্রতিক সময়ে হুন্ডিসহ অন্যান্য অবৈধ লেনদেনে বাংলাদেশের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসগুলো ব্যবহৃত হচ্ছে। এমএফএসের মাধ্যমে অবৈধভাবে রেমিট্যান্স পাঠানো বন্ধ হলে দ্রুতই রেমিট্যান্স আরও বাড়বে। তবে, এমএফএস যাতে অবৈধ কমকাণ্ডে ব্যবহার না হয় সেদিকে সবাইকে নজর রাখতে হবে।

সভায় উপস্থিত প্রতিনিধিরা আশস্ত করেন যে, সব লেনদেন বৈধ চ্যানেলে ব্যবহার করার জন্য তারা বিভিন্ন ধরনের জনসচেতনতামূলক কর্মকাণ্ড পরিচলনা করবেন।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa