ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিকের ওপর হামলার বিচার না হলে রাজপথে নামার হুঁশিয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
সাংবাদিকের ওপর হামলার বিচার না হলে রাজপথে নামার হুঁশিয়ারি

ঢাকা: জাতীয় প্রেস ক্লাবের সামনে দুই সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দোষীদের বিচার না হলে রাজপথে নামবে বলে হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (একাংশ)। সংগঠনের পক্ষে এ তথ্য জানান ইউনিয়নের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম।

উল্লেখ্য, রোববার (৪ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩ টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানবজমিন ডিজিটালের রিপোর্টার আব্দুল্লাহ আল মারুফ ও দৈনিক ইত্তেফাকের রিপোর্টার হাসিব পান্থ’র ওপর হামলা হয়। দুর্বৃত্তরা ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে হামলা শুরু করে। ভুক্তভোগীদের তিনটি মোবাইলফোন, মাইক্রোফোন ও মানিব্যাগ ছিনিয়ে নেওয়া হয় এ সময়।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেল সাড়ে তিনটায় জাতীয় প্রেসক্লাবের সামনে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশন।

এ সময় রোববারের ঘটনার পরিপ্রেক্ষিতে শহীদুল ইসলাম, সাংবাদিকরা সমাজ ও দেশের মানুষের জন্য কাজ করেন। দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা মারধর অথবা হামলার শিকার হলে কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন অনেকেই। আমরা দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, বিভিন্ন সময় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার বিচার হয় না। যে কারণে এসব ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। এ ঘটনায় সাংবাদিক মহলে উদ্বেগ সৃষ্টি করেছে।  দোষীদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় সাংবাদিক সমাজ রাজপথে নামতে বাধ্য হবে।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদ, মোহাম্মদ আলমগীর, শাখাওয়াত হোসেন।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
ইএসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।