ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

অধিগ্রহণকৃত জমির জন্য ৬ কোটি টাকা পেলেন মালিকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
অধিগ্রহণকৃত জমির জন্য ৬ কোটি টাকা পেলেন মালিকরা

বাগেরহাট: বাগেরহাটে চার উন্নয়ন প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত জমির ২৫ মালিককে ক্ষতিপূরণ বাবদ ৫ কোটি ৮৫ লাখ ৭১ হাজার ৩৪২ টাকার চেক দেওয়া হয়েছে।   মঙ্গলবার (৬ ডিসেম্বর ) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান ক্ষতিগ্রস্তদের হাতে এই চেক তুলে দেন।

এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শাহিনুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হাফিজ আল আসাদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাব্বেরুল ইসলাম, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা রাশেদুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এদিন শরণখোলা উপজেলার ৩৫/১ এ উপকূলীয় বেড়িবাঁধ, খানজাহান আলী বিমানবন্দর, খুলনা-মোংলা রেল লাইন এবং মোল্লাহাট টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের উন্নয়ন প্রকল্পের জন্য জমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত ২৫ জন ভূমিমালিকের হাতে ৫ কোটি ৮৫ লাখ ৭১ হাজার ৩৪২ টাকার চেক দেওয়া হয়েছে।

এদিকে কোনো প্রকার হয়রানি ছাড়াই জমি অধিগ্রহনের চেক পেয়ে খুশি ক্ষতিগ্রস্তরা।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হাফিজ আল আসাদ বলেন, উ্ন্নয়ন প্রকল্পের জন্য জনগণ তাদের জমি সরকারকে দিয়েছে, আমরা তাদের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দিয়েছি।

ক্ষতিপূরণের টাকা পাইয়ে দেওয়ার জন্য যদি কোনো ব্যক্তি বা কর্মকর্তা ঘুষ দাবি করে তাহলে সরাসরি জেলা প্রশাসককে জানানোর অনুরোধ করেন তিনি।

বাংলাদেশ  সময়: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa