ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপি কার্যালয়ে অভিযান শেষ, বোমা-ককটেল পাওয়ার দাবি পুলিশের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
বিএনপি কার্যালয়ে অভিযান শেষ, বোমা-ককটেল পাওয়ার দাবি পুলিশের ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে অভিযান শেষ করছে পুলিশ। অভিযান শেষে কার্যালয় থেকে উদ্ধার হওয়া বোমা নিষ্ক্রিয় করতে দেখা গেছে বম্ব ডিসপোজাল ইউনিটকে।

বুধবার (৭ ডিসেম্বর) রাত সাড়ে আটটার দিকে অভিযান শেষে বিষয়টি জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বিএনপির কার্যালয়ে পাঁচ ঘণ্টার অভিযান শেষে সাংবাদিকদের তিনি বলেন, নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় থেকে বোমা ও ককটেল উদ্ধার করা হয়েছে।

বিপ্লব কুমার সরকার বলেন, আজ দুপুর থেকে চরম ধৈর্যের সঙ্গে এখানে অবস্থান করেছে পুলিশ। কাউকে কোনো উস্কানি দেওয়া হয়নি। এর পরও পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছোড়া হয়েছে। বিএনপির পার্টি অফিসের তিন তলা থেকে হাতবোমা ও ককটেল নিক্ষেপ করা হয়েছে। এতে আমাদের অসংখ্য পুলিশ সদস্য আহত হয়েছেন।

এরপর পুলিশ শান্তি-শৃঙ্খলা ও জননিরাপত্তা নিশ্চিত করতে অভিযান চালিয়েছে। বিএনপির পার্টি অফিস থেকে বিপুল পরিমানে বিস্ফোরক, বোমা ও ককটেল উদ্ধার করা হয়েছে। এগুলো নাশকতা ও জননিরাপত্তা বিঘ্নিত করার জন্য আনা হয়েছিল।

গ্রেফতারের বিষয়ে তিনি বলেন, যারা সন্ত্রাসী কার্যকলাপ করতে এখানে এসেছিল, তাদের গ্রেফতার করা হয়েছে। নির্দিষ্ট করে বলা যাবে না কতজনকে গ্রেফতার করা হয়েছে। তবে তাদের সবার বিরুদ্ধে মামলা রয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর আগে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, পুলিশ বাজারের ব্যাগে বোমা নিয়ে পার্টি অফিসে প্রবেশ করেছে।

এই বিষয়ে জানতে চাইলে বিপ্লব কুমার সরকার বলেন, অভিযোগ যে কেউ করতেই পারে। আমরা সবার সামনেই অভিযান পরিচালনা করে বোমা উদ্ধার করেছি।

সরেজমিনে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে দেখা গেছে, উদ্ধার হওয়া বোমা নিষ্ক্রিয় করছে বম্ব ডিসপোজাল ইউনিট।

বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় একজন মারা গেছেন। অনেকে আটক হয়েছেন।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২

পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।