ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জাপান-বাংলাদেশ চিত্র প্রদর্শনীর উদ্বোধন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
জাপান-বাংলাদেশ চিত্র প্রদর্শনীর উদ্বোধন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের জয়নুল গ্যালারিতে জাপান ও বাংলাদেশ যৌথ আয়োজনে একটি গ্রুপ চিত্র প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান ও বাংলাদেশে জাপান দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন মাসিদা তাতসুয়া ‘জাপান অ্যান্ড বাংলাদেশ: গ্রুপ আর্ট এক্সিবিশন’ শীর্ষক এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জয়নুল গ্যালারিতে প্রদর্শনীটি যৌথভাবে আয়োজন করে বাংলাদেশের জাপান দূতাবাস ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড্রয়িং অ্যান্ড পেইন্টিং বিভাগ। বিশ্ববিদ্যালয়ের ড্রয়িং অ্যান্ড পেইন্টিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ইকবাল আলী এ প্রদর্শনীর তত্ত্বাবধানে রয়েছেন।

প্রদর্শনীটি জাপান ও বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখার জন্য ধারাবাহিক অনুষ্ঠানের একটি অংশ। সপ্তাহব্যাপী এ প্রদর্শনীতে জাপানের সাতজন ও বাংলাদেশের নয়জন বিশিষ্ট শিল্পীর শিল্পকর্ম প্রদর্শিত হবে। প্রদর্শনীটি আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।