ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

খুলনায় ইসলামী বইমেলা শুরু বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
খুলনায় ইসলামী বইমেলা শুরু বুধবার

খুলনা: খুলনায় পাঁচ দিনব্যাপী ইসলামী বইমেলা শুরু হতে যাচ্ছে আগামী বুধবার (২১ ডিসেম্বর)। এটি খুলনায় প্রথমবারের মতো ইসলামী বই মেলার আয়োজন।

 

মহানগরীর গল্লামারী লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে ওইদিন বিকেলে প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করবেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. ইমদাদুল হক। বাংলাদেশ সৃজনশীল ইসলামী পুস্তক প্রকাশক সমিতি এ মেলার আয়োজন করেছে।

ইসলামী বইমেলায় অংশগ্রহণ করবে দেশের অভিজাত ও শীর্ষ প্রকাশনা সংস্থাগুলো।

মুসলিম ধর্মাবলম্বীরা নিজের ধর্মজ্ঞান, বৃদ্ধি এবং ইসলামিক সমাজ ও নৈতিক জীবন-যাপনের জন্য ইসলামিক বইয়ের বিকল্প নেই। বিষয়টি সামনে রেখেই পবিত্র কোরআনের অনুবাদ, তাফসির, হাদিসগ্রন্থসহ ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর মৌলিক ও গবেষণামূলক গ্রন্থ মেলায় পাওয়া যাবে।

আয়োজকরা জানান, দেশের স্বনামধন্য ইসলামী বইয়ের ২৪টি প্রকাশনা খুলনার এ মেলায় অংশ নিচ্ছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চালু থাকবে। মেলা শেষ হবে আগামী ২৫ ডিসেম্বর।  

পুস্তক সমিতির আহ্বায়ক মাহমুদুল ইসলাম জানান, নাস্তিকতা, অশ্লীলতা ও আদবহীনতার এ সময়ে যে বিষয়টি সবচেয়ে বেশি প্রয়োজন তা হলো ধর্মীয় জ্ঞান ও আলিমদের সাহচর্য। আমরা প্রকাশনা সংস্থা হিসেবে শুদ্ধ জ্ঞানের বাহক বইপুস্তকের মাধ্যমে মানুষের সঙ্গে জ্ঞানের প্রাথমিক সম্পর্ক জুড়ে দেওয়ার জন্য কাজ করছি। আশা করছি, এ মেলার মাধ্যমে জ্ঞানের নতুন দরজা উন্মোচিত হবে।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।