ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুস্থ আছে ময়লার ভাগাড়ে পাওয়া সেই নবজাতক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
সুস্থ আছে ময়লার ভাগাড়ে পাওয়া সেই নবজাতক

মাদারীপুর: মাদারীপুরে সড়কের পাশে ময়লার ভাগাড় থেকে উদ্ধার হওয়া নবজাতকটি শারীরিকভাবে ভালো আছে। বর্তমানে সদর হাসপাতালের নবজাতক কেয়া ইউনিটে ভর্তি শিশুটি হাসপাতাল কর্তৃপক্ষের তত্ত্বাবধানে রয়েছে।

 

গত রোববার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে পৌর এলাকার বটতলা সড়কের পাশে ময়লা রাখার স্থান থেকে একদিন বয়সী নবজাতকটিকে উদ্ধার করে স্থানীয়রা। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  

মাদারীপুর সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, ভর্তির সময় নবজাতকটির অবস্থা তেমন ভালো ছিল না। নিবিড় পরিচর্যার ফলে শিশুটি সুস্থ হয়ে উঠেছে।  

মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল পর্যন্ত শিশুটি সুস্থ আছে। আরেকটু সুস্থ হলে নবজাতকটিকে জেলা সমাজসেবা কর্মকর্তার অধীনে হস্তান্তর করা হবে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, শিশু মঙ্গলবার সকাল পর্যন্ত বেশ সুস্থ আছে। দিন দিন ভালোর দিকে যাচ্ছে। এখনো আমাদের পরিচর্যা ও তত্ত্বাবধানে আছে। আমরা সমাজসেবা কর্মকর্তা বরাবর আবেদন করেছি। সরকারি নিয়ম অনুযায়ী সমাজসেবা অফিসের মাধ্যমে শিশুটিকে হস্তান্তর করা হবে। সেখান থেকে ম্যাজিস্ট্রেটের মাধ্যমে কেউ দত্তক নিতে পারবে।

উল্লেখ্য, রোববার সকালে শহরের পৌর এলাকার বটতলা নামক স্থানে সড়কের পাশের এক ময়লার ভাগাড়ের মধ্য থেকে কম্বলে পেঁচানো একদিন বয়সী মেয়ে নবজাতককে উদ্ধার করে স্থানীয়রা। তখনই আশঙ্কাজনক অবস্থায় তাকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

** মাদারীপুরে ময়লার ভাগাড়ে মিলল নবজাতক

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।