ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ভাবিকে ধর্ষণ, যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দেবর আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
ভাবিকে ধর্ষণ, যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দেবর আটক ভাবিকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দেবর আটক

ঢাকা: রংপুরের মিঠাপুকুর থানা এলাকায় ভাবিকে ধর্ষণ মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি নূর মোহাম্মদকে (৩৭) ১৭ বছর পর আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সাভারের গেন্ডা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক মো. ফজলুল হক জানান, ২০০৬ সালে রংপুর মিঠাপুকুর থানা এলাকায় ভাবিকে বিয়ের প্রলোভন দেখিয়ে নিজ বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করে। পরবর্তীতে তার চিৎকারে আশপাশের লোকজন জড়ো হলে আসামি নূর মোহাম্মদ পালিয়ে যায়।

এ ঘটনায় নূর মোহাম্মদকে আসামি করে রংপুর মিঠাপুকুর থানায় একটি ধর্ষণ মামলা করেন ভুক্তভোগীর স্বামী। মামলার পর আসামি আত্মগোপনে চলে যায়।

মামলার বিচারিক কার্যক্রম শেষে গত বছরের ২৬ জুন আদালত আসামি নূর মোহাম্মদকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ এক লাখ টাকা জরিমানার আদেশ দেন। এরই প্রেক্ষিতে গোয়েন্দা নজরদারির ধারাবাহিকতায় সাভার থেকে নূর মোহাম্মদকে আটক করা হয়।

দীর্ঘ ১৭ বছর ধরে নূর মোহাম্মদ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়িয়ে চট্টগ্রাম, রাজধানীর গেন্ডারিয়া, সাভার, আশুলিয়াসহ বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপনে ছিল। পরবর্তী আইনুগ ব্যবস্থার জন্য তাকে রংপুর মিঠাপুকুর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।