ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

এডিসের লার্ভা পাওয়ায় উত্তর সিটিতে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এডিসের লার্ভা পাওয়ায় উত্তর সিটিতে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: সপ্তাহব্যাপী ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বিশেষ মশক নিধন অভিযান চলছে। গত সোমবার (২৯ মে) থেকে শুরু হওয়া এই বিশেষ অভিযান আগামী ৫ জুন পর্যন্ত চলবে।

অভিযানে মঙ্গলবার (৩০ মে) এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি প্রতিষ্ঠানকে মোট ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিন ডিএনসিসির অঞ্চল-৩ এর আওতাধীন গুলশান-২ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন বিশেষ মশক নিধন অভিযান পরিচালনা করেন। অভিযানে বাসা বাড়ি ও নির্মাণাধীন ভবনে, ফাঁকা প্লট, ড্রেন, ঝোঁপঝাড়ে কিউলেক্স মশকবিরোধী অভিযান ও সমন্বিতভাবে এডিসবিরোধী অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি প্রতিষ্ঠানকে মোট ২ লাখ টাকা জরিমানা করেন।

ডিএনসিসির আওতাধীন অন্যান্য অঞ্চলেও ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যাপক সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

ডিএনসিসির মশক কর্মীদের পাশাপাশি বাংলাদেশ স্কাউট ও বিএনসিসির সদস্যরাও মাঠে নেমেছে। এছাড়াও সহকারী স্বাস্থ্য কর্মকর্তারা ডিএনসিসির ১০টি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করে এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।

এছাড়াও ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক প্রচারণার জন্য ১০টি অঞ্চলে ১০টি প্রচার টিম (ডেডিকেটেড পিআর) বিভিন্ন স্কুলে গিয়ে শিক্ষার্থীদেরকে সচেতন করেন।

উল্লেখ্য, আগামীকাল বুধবার (৩১ মে) সকালে রাজধানীর এয়ারপোর্টের কাওলা এলাকায় ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতামূলক প্রচারাভিযানে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এমএমআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।