ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি আওয়াল মেম্বার গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি আওয়াল মেম্বার গ্রেপ্তার

ঢাকা: হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আওয়াল হোসেন ওরফে আওয়াল মেম্বারকে (৬০) গ্রেপ্তার করেছে র‌্যাব। হত্যার ঘটনার চার বছর পর বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে র‍্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার শিহাব করিম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১০ আগস্ট ফরিদপুর জেলার নগরকান্দা থানার মধ্যকাইচাইল মাদরাসা মসজিদে ভুক্তভোগী রওশন আলী ও মিরাজুল ইসলাম তুহিনসহ অন্যরা আসরের নামাজ শেষে বের হয়ে মাদরাসা মাঠে আসেন। সেখানে পূর্বপরিকল্পিতভাবে পূর্বশত্রুতার জেরে আসামি আওয়াল হোসেন ওরফে আওয়াল মেম্বারসহ তার সহযোগীরা ভুক্তভোগীদের ওপর অতর্কিত হামলা করেন।  

আউয়ালের হুকুমে তার সহযোগী অন্য আসামিরা তাদের সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্র ও শটগান দিয়ে উপর্যুপরি গুলি করে। এতে ঘটনাস্থলেই রওশন আলী ও মিরাজুল ইসলাম তুহিন গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং আরও কয়েকজন গুলিবিদ্ধ হয়ে মারাত্মক আহত হন। এ ঘটনায় নগরকান্দা থানায় আওয়াল হোসেন ওরফে আওয়াল মেম্বারসহ সহযোগী অন্য আসামিদের বিরুদ্ধে ফরিদপুরের নগরকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।  

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে প্রাথমিকভাবে সাক্ষ্য-প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ওই মামলায় দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আসামিদের বিরুদ্ধে অপরাধের সত্যতা প্রমাণিত হওয়ায় গ্রেপ্তার আসামিসহ অন্যান্য আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা দেন এবং গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু হওয়ার পর থেকে আসামিরা দেশের বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপন করে থাকেন।

এরই ধারাবাহিকতায়, গোপন তথ্যের ভিত্তিতে আওয়াল মেম্বারকে গ্রেপ্তার করে র‌্যাব-২। গ্রেপ্তার আসামির প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে তার অপরাধ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।