ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিজের এলাকা নিজেদেরকে পরিষ্কারের অনুরোধ মেয়র আতিকুলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
নিজের এলাকা নিজেদেরকে পরিষ্কারের অনুরোধ মেয়র আতিকুলের

ঢাকা: আমরা যদি রাস্তায় ময়লা না ফেলি তাহলে বাচ্চারাও ময়লা ফেলবে না। নিজের এলাকা আমরা নিজেরা পরিষ্কার করি বলে অনুরোধ জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর উত্তরা সেক্টর-৪ বাংলাদেশ ক্লাব লি. সংলগ্ন সড়কে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ‘ফিরে দেখা অমর একুশ-২০২৪’ শিরোনামে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সড়ক আলপনা, মহান একুশের স্মৃতিচারণ, কবিতা আবৃত্তি, সংগীতানুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, আমরা নিজের ঘর যেভাবে পরিষ্কার করি ঠিক সেভাবে পাড়া-প্রতিবেশী মিলে আমরা এলাকা পরিষ্কার করব। অনুরোধ করি উত্তরা কল্যাণ সমিতি ও অন্য সব অঙ্গ সংগঠন মিলে সবাই আমরা আমাদের আঙ্গিনা পরিষ্কার করব। আমরা যদি সবাই মিলে একদিন পরিষ্কার করি এটাই হবে ইতিহাস। এটি দেখে সবাই শিখবে। আমরা সবাই মিলে একটি এলাকা পরিষ্কার করলাম। আরেকদিন আরেকটা এলাকা পরিষ্কার করলাম। এরকম করেই পরিষ্কার করতে হবে। সরকার পরিষ্কার করবে না।  

মেয়র বলেন, আমাদের নিজেদের দায়িত্ব নিয়ে শহরকে পরিষ্কার করতে হবে। শহর থেকে শুধু নিচ্ছি আর নিচ্ছি। কিন্তু এই শহরকে কিছু দিচ্ছি না। আমাদের প্রতিজ্ঞা করতে হবে এই ভাষার মাসে মাটিতে ময়লা ফেলবো না, খাল দখল করবো না, আমাদের এলাকার আমরা পরিষ্কার করব।  

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা,ফেব্রুয়ারি ২০, ২০২৪
এমএমআই/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।