ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নদীতে মিলল নি‌খোঁজ ‌বিএসএফ সদস্যের মরদেহ

‌ডি‌স্ট্রিক্ট ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
নদীতে মিলল নি‌খোঁজ ‌বিএসএফ সদস্যের মরদেহ

সাতক্ষীরা: ঝড়ের কবলে পড়ে আন্তঃসীমান্ত নদী ইছা‌ম‌তি‌তে ট্রলার ডু‌বি‌র ঘটনায় ‌নি‌খোঁজ ‌বিএসএফ সদস্যের মরদেহ উদ্ধার করা হ‌য়ে‌ছে।  

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে সাতক্ষীরা সদর উপজেলার দক্ষিণ হাড়দ্দাহ সংলগ্ন ইছাম‌তি নদী থে‌কে তার মরদেহ উদ্ধার করা হয়েছে।

এরআগে, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দি‌কে টহল দেওয়ার সময় ঝড়ের কবলে পড়ায় তা‌দের বহনকারী ট্রলার‌টি ডুবে যায়। এতে ওই বিএসএফ সদস্য নি‌খোঁজ হন।

ট্রলার ডুবিতে নিহত বিএসএফ সদস্যের নাম মোহাম্মদ রিয়াজ উদ্দিন (৩০)। তিনি ইছামতি নদীর বালুচরে ৮৫ ভারতীয় সোবাহাম বিএসএফ ক্যাম্পের কর্মরত ছিলেন।

সাতক্ষীরার নীলডুমুর ১৭ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন শাখরা বিওপির ইনচার্জ নায়েক সুবেদার আনিসুর রহমান জানান, ভারতীয় ৮৫ বিএসএফ’র আওতাধীন সোবাহাম ক্যাম্পের চারজন বিএসএফ সদস্য বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে ইঞ্জিন চালিত নৌকায় করে সীমান্ত নদী ইছামতিতে টহলে বের হয়। সে সময় ঝড় ও বৃষ্টির কবলে পড়ে নৌকাটি উল্টে যায়।

তিনি আরও জানান, টহলে থাকা অন্য তিন সদস্য সাঁতার কেটে কূলে উঠতে সক্ষম হলেও বিএসএফ সদস্য মোহাম্মদ রিয়াজ উদ্দিন সাঁতার না জানায় পানিতে ডুবে মারা যান। পরে ইছামতির বাংলাদেশ সীমান্তে মরদেহ ভাসতে দেখা যায়। খবর পেয়ে বিজিবি ও বিএসএফের যৌথ উদ্যোগে মরদেহ উদ্ধার করে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।