ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপারশেন জ্যাকপট চলচ্চিত্রের স্ক্রিপ্টে মতভেদ দূর করতে আলোচনার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
অপারশেন জ্যাকপট চলচ্চিত্রের স্ক্রিপ্টে মতভেদ দূর করতে আলোচনার সুপারিশ

ঢাকা: মুক্তিযুদ্ধের ওপর নির্মিতব্য অপারশেন জ্যাকপট চলচ্চিত্রের স্ক্রিপ্টে মতভেদ দূর করতে মুক্তিযোদ্ধাসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার( ২৫ ফেব্রুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷ কমিটির সভাপতি রফিকুল ইসলাম এর সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, শাজাহান খান, গোলাম দস্তগীর গাজী, ক্যাপ্টেন (অবঃ) এ বি তাজুল ইসলাম এবং আবদুল লতিফ সিদ্দিকী বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে সরকারি অর্থায়নে নির্মিতব্য অপারশেন জ্যাকপট চলচ্চিত্রের স্ক্রিপ্ট সম্পর্কে মতভেদ নিরসনে মুক্তিযোদ্ধা, ইতিহাসবিদ ও সংশ্লিষ্ট ব্যক্তিদের নিয়ে আলোচনা অনুষ্ঠান করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

কমিটি রুলস অব বিজনেস অনুযায়ী মন্ত্রণালয়ের কী কী কার্যক্রম এখনও শুরু করা হয়নি, কোন কাজগুলো বাধাগ্রস্থ হচ্ছে এবং কোনগুলো সম্পন্ন হয়েছে এই তিনভাগে ভাগ করে একটি কর্মতালিকা প্রণয়নের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেন।

এ বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অধীন যে সকল সম্পত্তি রয়েছে, সেগুলো দখলমুক্ত ও রক্ষণাবেক্ষণের জন্য কমিটির সদস্য শাজাহান খান, ক্যাপ্টেন (অবঃ) এ বি তাজুল ইসলাম এবং গোলাম দস্তগীর গাজী এর সমন্বয়ে তিন সদস্যবিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়েছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিব বৈঠকে উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশ সময় ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এসকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।