ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

চর আবদুল্লাতে আটকে পড়া দর্শনার্থীদের উদ্ধার করলো নৌ-পুলিশ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
চর আবদুল্লাতে আটকে পড়া দর্শনার্থীদের উদ্ধার করলো নৌ-পুলিশ 

লক্ষ্মীপুর: ঈদে ঘুরতে বেরিয়ে দুর্গম চরে আটকে পড়ে প্রায় ৮০ জন লোক। পরে জাতীয় জরুরি সেবা নাম্বার ৯৯৯-এ কল পেয়ে তাদের উদ্ধার করে নিয়ে আসে নৌ-পুলিশ।

 

শনিবার (১৩ এপ্রিল) দিবাগত রাতে তাদের লক্ষ্মীপুরের রামগতি উপজেলার দুর্গম চর আবদুল্লাহ থেকে ট্রলারে করে উদ্ধার করে নিয়ে আসা হয়৷ পরে উদ্ধার হওয়া দর্শনার্থীরা নিজ নিজ বাড়িতে চলে যান।  

রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) ফেরদৌস আহমেদ রোববার (১৫ এপ্রিল) বিকেলে বাংলানিউজকে উদ্ধারের তথ্যটি নিশ্চিত করেন।  

তিনি বলেন, রামগতির মেঘনা নদীর দুর্গম চর আবদুল্লাতে ঘুরতে যায় শতাধিক দর্শনার্থী। এদের মধ্যে বিকেলে কেউ কেউ ট্রলারে করে তীরে চলে এলেও প্রায় ৮০ জন দর্শনার্থী চরে থেকে যায়। তারা তীরে আসার জন্য কোনো নৌকা বা ট্রলার পাচ্ছিল না। আটকে পড়াদের মধ্যে নারী এবং শিশুও ছিল। রাতে চরে অবস্থান করাটা অনিরাপদ। তাই আটকে পড়াদের একজন জাতীয় জরুরি সেবা নাম্বার ৯৯৯-এ কল দিয়ে উদ্ধারের আকুতি জানায়।  

তিনি বলেন, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে আমাদের অবহিত করা হয়। সঙ্গে সঙ্গেই তিনটি ট্রলার ব্যবস্থা করে তাদের উদ্ধার করে নিয়ে আসা হয়। রাত সাড়ে ৮টার দিকে উদ্ধার অভিযান শেষ হয়। তাদের রামগতির আলেকজান্ডার এলাকায় দিয়ে এলে তারা তাদের নিজ নিজ বাড়িতে চলে যায়।  

উল্লেখ্য, লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার মেঘনা নদীর বেড়িবাঁধে বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা এসে ভিড় করে। এদের অনেকেই ট্রলার কিংবা নৌকা করে মেঘনা নদী পাড়ি দিয়ে বিভিন্ন চরে ঘুরতে যায়। ঈদ উপলক্ষে ওইস্থানে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় থাকে।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।