ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

গান-কবিতা-রং-তুলিতে নতুন বছরকে বরণ করল শিশু একাডেমি

সিনিয়র ফটোকরেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
গান-কবিতা-রং-তুলিতে নতুন বছরকে বরণ করল শিশু একাডেমি

ঢাকা: আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হয়েছে নতুন বাংলা বর্ষ ১৪৩১ বঙ্গাব্দ।

গান-কবিতা-রং-তুলিতে নতুন বছরকে বরণ করে নিয়েছে বাংলাদেশ শিশু একাডেমি। বাংলা সংস্কৃতির নানা উপকরণে সাজে শিশু একাডেমি প্রাঙ্গণ।

বৈশাখ বরণ উৎসবে ‘বৈশাখের রং লাগাও প্রাণে’ শিরোনামে উন্মুক্ত ক্যানভাসে ছবি আঁকার উদ্বোধন করেন দেশবরেণ্য কবি নির্মলেন্দু গুণ। এরপর রঙের তুলিতে ক্যানভাস রাঙান বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম এবং মহাপরিচালক আনজীর লিটন। শিশুরাও মনের মাধুরি মিশিয়ে আঁকে বৈশাখের ছবি।

বৈশাখ বরণ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য কবি নির্মলেন্দু গুণ। তিনি শৈশবের পহেলা বৈশাখের স্মৃতিচারণ করে জানালেন, শৈশবে তার নতুন পোশাক পরে বৈশাখ উদযাপনের সামর্থ্য ছিল না। সামর্থ্য না থাকলেও সেই সময় তাদের আনন্দেরও কোনো কমতি ছিল না।  

শিশু একাডেমিতে বৈশাখ বরণ করতে এসে কবি নির্মলেন্দু গুণ প্রথমবারের মতো মেট্রোরেল দেখে আপ্লুত হন। মেট্রোরেলে জনমানুষের ভোগান্তি দূর হতে দেখে বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।  

ক্যানভাস উদ্বোধনের পর, শিশু একাডেমির উন্মুক্ত চত্বরে বৈশাখের গান ‘এসো হে বৈশাখ’ পরিবেশন করে বাংলাদেশ শিশু একাডেমির প্রশিক্ষণার্থী শিশু-শিল্পীরা।  এতে বাংলাদেশ শিশু একাডেমির কর্মকর্তা, প্রশিক্ষক, অভিভাবক এবং প্রশিক্ষণার্থী শিশুরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।