ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পূর্ণাঙ্গ বিমানবন্দর চান নোয়াখালীবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
পূর্ণাঙ্গ বিমানবন্দর চান নোয়াখালীবাসী ছবি: শাকিল আহমেদ

ঢাকা: নোয়াখালীর পরিত্যক্ত এয়ারস্ট্রিপকে পূর্ণাঙ্গ বিমানবন্দরে রূপান্তরের দাবি জানিয়েছেন জেলার বাসিন্দারা। শুক্রবার (২৬ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে নোয়াখালী ইয়ুথ ফোরাম আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, নোয়াখালী সদর উপজেলার সোনাপুরের দক্ষিণে পূর্ব চর শুল্লুকিয়ায় পরিত্যক্ত একটি এয়ারস্ট্রিপ রয়েছে। সেটিকে পূর্ণাঙ্গ বিমানবন্দরে রূপান্তরে আশ্বাস দেওয়া হচ্ছে দীর্ঘ একযুগ ধরে। পরপর তিন বিমান মন্ত্রী-প্রতিমন্ত্রীর সরেজমিন পরিদর্শনের পরও ভাগ্য খোলেনি অতি গুরুত্বপূর্ণ প্রকল্প নোয়াখালী বিমানবন্দরের। প্রবাসী অধ্যুষিত বৃহত্তর নোয়াখালীতে প্রায় এক কোটি মানুষের বসবাস। নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্প, স্বর্ণদ্বীপে সেনা প্রশিক্ষণ ক্যাম্প রয়েছে। পর্যটনের সম্ভাবনাময়ী নিঝুম দ্বীপও রয়েছে। পাশাপাশি বৃহত্তর নোয়াখালীর বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্ভাবনা, দক্ষিণে শিল্পাঞ্চলসহ অসংখ্য ছোট ও মাঝারি ইন্ডাস্ট্রি গড়ে উঠছে। এসব সার্বিক বিষয় পর্যালোচনা করে নোয়াখালীতে দ্রুত বিমানবন্দর প্রতিষ্ঠা প্রয়োজন।  

ফরাজী হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এম মোক্তার হোসেনের সভাপতিত্বে ও নোয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি হামিদ রনির সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন- বিশিষ্ট গবেষক ও উন্নয়ন কর্মী মো. আল মামুন, ব্যবসায়ী ও সমাজসেবক মনিরুল ইসলাম মনির, প্রতিদান ফাউন্ডেশনের সভাপতি জাহিদ ভূঁইয়া, ব্যবসায়ী ও মানবাধিকার কর্মী দেলোয়ার হোসেন মিলন, দৈনিক বাংলার জাগরণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মহিউদ্দিন চৌধুরী লিটন, নোয়াখালী জার্নালিস্ট ফোরাম এনজেএফের ক্রীড়া সম্পাদক ইসমাইল হোসেন টিটু, সদস্য মিরাজ, এ এইচ এম হাসান, ব্যবসায়ী ও সমাজকর্মী মিলন খান, দেশি এয়ার ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক আশ্রাফুল আলম টিটু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এসসি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।