ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

তেজগাঁওয়ে বাড়িওয়ালা খুন, কৃষকের বেশে হত্যাকারীকে গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, মে ২৬, ২০২৪
তেজগাঁওয়ে বাড়িওয়ালা খুন, কৃষকের বেশে হত্যাকারীকে গ্রেপ্তার

ঢাকা: রাজধানীর তেজগাঁওয়ের শাহীনবাগ এলাকায় রনি হত্যা মামলার আসামি মো. মোরশেদ আহম্মেদকে (৩৭) গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ কৃষকের ছদ্মবেশে জামালপুরের মাদারগঞ্জ থানার চর ভাটিয়ালি থেকে তাকে গ্রেপ্তার করে।

রোববার (২৬ মে) তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার (২৫ মে) জামালপুর জেলার মাদারগঞ্জ থানার চর ভাটিয়ালি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মোরশেদ জামালপুর জেলার মাদারগঞ্জ থানার চর ভাটিয়ালি গ্রামের মৃত শহীদ আহম্মেদের ছেলে। মোরশেদ যে বাসায় ভাড়া থাকেন রনির সেই বাসার মালিক। রনি এবং তার বন্ধুদের 'যন্ত্রণায় ঘুমাতে না পেরে' রনিকে ছুরিকাঘাতে হত্যা করেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন মোরশেদ।

মোরশেদ তেজগাঁও থানার পশ্চিম নাখালপাড়া শিয়া মাজার এলাকায় ভাড়া থাকেন। তিনি যে বাসায় ভাড়া থাকেন সেই বাসার মালিক রনির পরিবার। মোরশেদকে যে কক্ষ ভাড়া দেওয়া হয় সেই কক্ষেই রনি ও তার বন্ধুরা তাস খেলেন, মাদকসেবন করেন। তাদের এ খেলার জন্য মোরশেদকে প্রায়ই দেরিতে ঘুমাতে হয়। এ নিয়ে তাদের মধ্যে বেশ কয়েকবার বাগবিতণ্ডাও হয়।

গত ২৫ মে রাতেও সেই কক্ষে রনি তার বন্ধু মশিউর, বায়জুদুল ইসলাম, একিন, অবিতকে নিয়ে খেলছিলেন। পরে মোরশেদ আসার পর তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে মোরশেদ ছুরি দিয়ে রনিকে আঘাত করেন। এ সময় রনির বন্ধুরা চিৎকার করলে রনির ভাই রফিক ছুটে আসেন। তিনি বাধা দিতে চাইলে তাকেও ছুরিকাঘাত করে পালিয়ে যান মোরশেদ।

গুরুতর আহতাবস্থায় রনি ও রফিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক রনিকে মৃত ঘোষণা করেন। ঘটনার পরপরই জামালপুর পালিয়ে যান মোরশেদ। পরে পুলিশ কৃষকের ছদ্মবেশে গিয়ে তাকে গ্রেপ্তার করে।

আরও পড়ুন: শাহিনবাগে বাসায় ঢুকে যুবককে ছুরিকাঘাতে খুন

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মে ২৬, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।