ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

দ. আফ্রিকার প্রেসিডেন্ট রামাফোসাকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জুন ২০, ২০২৪
দ. আফ্রিকার প্রেসিডেন্ট রামাফোসাকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

ঢাকা: পুনরায় দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় মাতামেলা সিরিল রামাফোসাকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রামাফোসাকে লেখা অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পুনরায় দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় আপনাকে উষ্ণ অভিনন্দন।

দক্ষিণ আফ্রিকার জনগণ যে আপনার নেতৃত্বের ওপর আস্থা ও বিশ্বাস রেখেছে, সাম্প্রতিক সংসদীয় নির্বাচনে আপনার বিজয় তার প্রমাণ।

শেখ হাসিনা বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে আপনার (সিরিল রামাফোসা) অঙ্গীকার আপনার দেশে (দক্ষিণ আফ্রিকা) গণতন্ত্রকে সুসংহত করার ক্ষেত্রে আপনার মহান নেতৃত্বের বহিঃপ্রকাশ।

প্রধানমন্ত্রী দৃঢ় আশাবাদ প্রকাশ করেন বলেন, তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন সিরিল রামাফোসার নেতৃত্বে দক্ষিণ আফ্রিকায় জাতীয় ঐক্যের সরকার দেশটির জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণ করবে এবং দক্ষিণ আফ্রিকার উন্নয়নের একটি নতুন যুগের সূচনা করবে।

দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতার দীর্ঘ ইতিহাস রয়েছে। দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার করার অনেক সুযোগ আছে।

প্রধানমন্ত্রী বলেন, তিনি আত্মবিশ্বাসী বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা শুধু অর্থনৈতিক ক্ষেত্রে সহযোগিতা বাড়াবে না, পারস্পরিক স্বার্থে দুই দেশ বৈশ্বিক ইস্যুতেও সহযোগিতা করবে।

রামাফোসার প্রশংসা করে অভিনন্দন বার্তায় শেখ হাসিনা আরও বলেন, ফিলিস্তিনের প্রতি আপনার সরকারের অবিচল সমর্থন এবং ফিলিস্তিনের জনগণের প্রতি সংহতি জানিয়ে তাদের পক্ষে আপনার দৃঢ় অবস্থানকে গভীরভাবে প্রশংসা করছি।

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট মাতামেলা সিরিল রামাফোসার সাফল্য, সুস্বাস্থ্য কামনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জুন ২০, ২০২৪
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।