ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেটকে রক্ষায় সবাইকে একত্রিত হতে হবে: ব্যারিস্টার সুমন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, জুন ২২, ২০২৪
সিলেটকে রক্ষায় সবাইকে একত্রিত হতে হবে: ব্যারিস্টার সুমন

সিলেট: যেকোনো দুর্যোগে সিলেটকে রক্ষায় সবাইকে একত্রিত হতে হবে বলে মন্তব্য করেছেন হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।  

তিনি বলেন, সিলেটের ব্যাপারে এখন কোনো আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি শোনা যাবে না, শোনা উচিত হবে না।

সিলেটকে রক্ষা করার জন্য সবাইকে একসঙ্গে ঝাঁপিয়ে পড়তে হবে।  

শুক্রবার (২১ জুন) দুপুরে সিলেট নগরের কিশোরী মোহন (বালক) সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে বন্যার্তদের মাঝে শুকনো খাবার বিতরণকালে ব্যারিস্টার সুমন এ কথা বলেন।  

তিনি বলেন, আমাদের এলাকার নেতারা যখন মন্ত্রী হন, তখন দেখা যায় তাদের শ্বশুরবাড়ি সিলেটের বাইরে থাকে। যার কারণে শ্বশুরবাড়ির উন্নয়ন করতে করতে আর সিলেটের কথা মনেই থাকে না। আমি ভাই মন্ত্রী হইনি। আর এলাকাতেই বিয়ে করেছি। এজন্য আমার এলাকার মানুষ বেশ শান্তিতে আছে।

ব্যারিস্টার সুমন বলেন, সিলেটের এ অবস্থায় আমি দূরে থাকতে পারি না। তাই নিজের সামর্থ্য নিয়ে চলে আসছি এ জায়গায়। চেষ্টা করবো দেশবাসীর কাছে এটা তুলে ধরতে, যে সিলেটের মানুষ কী অবস্থায় আছে।  

তিনি বলেন, আগামী রোববার জাতীয় সংসদে বাজেটের ওপর আমার বক্তব্য রয়েছে। ওইদিন আমি বন্যার ব্যাপারে কথা বলবো। যদিও আমার জেলাটা একেবারে সাইটে পড়েছে। তারপরও সিলেট-সুনামগঞ্জের পক্ষে আমি কথা বলবো, নির্বিঘ্নে কথা বলবো ও জোর দিয়ে কথা বলবো যে, এটা এভাবে চলতে পারে না।  

সিলেটের উন্নয়নে জটিলতা প্রসঙ্গে ব্যারিস্টার সুমন বলেন, আমিসহ সিলেটের নেতারা নিজেদের বাইরে চিন্তা করতে পারি না। সারা দেশের শেষে আমাদের এখানে ছয় লেনের কাজ হচ্ছে। এখনো কাজ শেষ হয়নি। আমরা ইতোমধ্যে কয়েকজন অর্থমন্ত্রী পেয়েছি। আমাদের অর্থমন্ত্রীর মাধ্যমে টাকা ছাড় হয়েছে সব লেনের। সব লেন হয়ে গেছে। কিন্তু আমার এলাকায় ছয় লেন হয়নি।  

বন্যার্ত মানুষের পাশে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের দেখা যাচ্ছে না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটাতো দলীয় সিদ্ধান্ত। আমিতো আওয়ামী লীগের লোক হিসেবে আলাদা আসছি। আমার মনে হয় স্থানীয় নেতা যারা, তারাই এ সমস্যাটা সবার সামনে তুলে ধরতে পারবেন কী পরিমাণ আক্রান্ত হয়েছেন।  

ইতোমধ্যে সিলেটে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এসেছেন। আমার একটা বিশ্বাস এখানে যারা স্থানীয় নেতা, যার যে এলাকা বা উপজেলা বন্যায় প্লাবিত হয়েছে, এটা যদি ভালো করে তুলে ধরতে পারেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিশ্চিত একটা সমাধান বের করে দেবেন বলে আমার বিশ্বাস।  

এ সময় ব্যারিস্টার সুমনের সঙ্গে উপস্থিত ছিলেন- এরশার্দ আম্বিয়া ফাউন্ডেশন ও ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির ভাইস চেয়ারম্যান মো. আহসান হাবীব, ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির সাধারণ সম্পাদক সম্রাট আহমদ, প্রিন্সিপাল নিজামুল হক চৌধুরী, ব্যাংকার আলী হোসেন কামালী, ছাত্রলীগ নেতা ফাহিম আহমদ, আব্দুল হামিদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০১০১ ঘণ্টা, জুন ২২, ২০২৪
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।