ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রপতির সঙ্গে সমাজকল্যাণ মন্ত্রীর নেতৃত্বে সন্ধানী প্রতিনিধিদলের সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
রাষ্ট্রপতির সঙ্গে সমাজকল্যাণ মন্ত্রীর নেতৃত্বে সন্ধানী প্রতিনিধিদলের সাক্ষাৎ

ঢাকা: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনির নেতৃত্বে সন্ধানী, সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতি ও সন্ধানী ফাউন্ডেশনের এক প্রতিনিধিদল।

মঙ্গলবার বঙ্গভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে প্রতিনিধিদল সন্ধানীর সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। প্রতিনিধিদল মুমূর্ষু রোগীদের রক্তের যোগান এবং মরণোত্তর চক্ষুদানের মাধ্যমে সংগৃহীত কর্নিয়া প্রতিস্থাপনের মাধ্যমে অন্ধত্ব দূরীকরণের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

সন্ধানীর কার্যক্রমের প্রশংসা করে রাষ্ট্রপতি বলেন, রক্তদান এবং মরণোত্তর চক্ষুদানে মানুষকে উদ্বুদ্ধ ও উৎসাহিত করতে সন্ধানী প্রতিষ্ঠালগ্ন থেকে প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে।  

তিনি বলেন, মানুষকে উদ্বুদ্ধ করা গেলে রোগীদের জন্য বিশুদ্ধ রক্ত সংগ্রহ ও সরবরাহ নিশ্চিতের পাশাপাশি কর্নিয়াজনিত অন্ধত্ব অনেকাংশে কমিয়ে আনা সম্ভব হবে।  

রাষ্ট্রপতি স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদানে উৎসাহিত করতে দেশের প্রতিটি চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও উদ্বুদ্ধকরণ কর্মসূচি বাস্তবায়নের নির্দেশনা দেন। রাষ্ট্রপতি সন্ধানীর কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিবগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
এমইউএম/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।