ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

কেসিসির আরও দুটি ওয়ার্ডকে মডেল ওয়ার্ড করার ঘোষণা মেয়রের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
কেসিসির আরও দুটি ওয়ার্ডকে মডেল ওয়ার্ড করার ঘোষণা মেয়রের

খুলনা: খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ২১ ও ২২ নম্বর ওয়ার্ডকে মডেল ওয়ার্ড করার ঘোষণা করেছেন মেয়র তালুকদার আব্দুল খালেক।

রোববার (৩০ জুন) দুপুরে কেসিসির জিআইজেট সম্মেলনকক্ষে প্রকল্পের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনাবিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা করেন।

বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলন আয়োজিত ইউএসএআইডির প্রমোটিং অ্যাডভোকেসি অ্যান্ড রাইটস প্রজেক্টের আওতায় এনভায়রনমেন্ট রেজিলেন্স বিল্ডিং (ইআরবি) প্রকল্পের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনাবিষয়ক শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় মেয়র খুলনা শহরকে আধুনিক ও আদর্শ শহর হিসেবে গড়ে তোলার জন্য সব দপ্তরকে আহ্বান জানান। পাশাপাশি তিনি নগর পিতা হিসেবে খুলনাকে আদর্শ শহর করার জন্য তার পরিকল্পনা বিনিময় করেন। মেয়র আশা ব্যক্ত করেন সুশীলন এ প্রকল্পের কার্যক্রম অন্যান্য ওয়ার্ডগুলোতে সম্প্রসারিত করবে। তার ফলশ্রুতিতে তিনি উক্ত সভায় খুলনা সিটি করপোরেশনের ২১ ও ২২ নম্বর ওয়ার্ডকে মডেল ওয়ার্ড করার ঘোষণা করেন ও ইউএসএআইডি, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল এবং সুশীলনকে তা সফল করতে আহ্বান জানান। উপস্থিত সব প্রতিনিধি এ ঘোষণার সঙ্গে একাত্মতা প্রকাশ করেন ও খুলনা শহরের উন্নয়নে একযোগে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এতে বিশেষ অতিথি ছিলেন- খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহ, কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, সহকারী কঞ্জারভেন্সি অফিসার নুরুন্নাহার এ্যানী। সভার আলোচনাতে সিআরপিসির সদস্য, এনজিও প্রতিনিধি ও প্রান্তিক জনগোষ্ঠীর প্রতিনিধি-সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাগরিক সুরক্ষা কমিটির সভাপতি শেখ আশরাফুজ্জামান। সংশ্লিষ্ট প্রজেক্টের কো-অর্ডিনেটর নুরুন নবী প্রিন্স প্রকল্পের বর্তমান কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা বিভিন্ন পর্যায়ের স্টেকহোল্ডারদের সঙ্গে শেয়ার করেন। পাশাপাশি বর্তমানে মডেল ওয়ার্ড করার জন্য খুলনা সিটি করপোরেশনের ৫ ও ৯ নম্বর ওয়ার্ডে কী কী কার্যক্রম চলমান তা নিয়ে আলোচনা করেন। বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা এ মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।