ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বেনাপোল বন্দরে ভারতে প্রবেশের অপেক্ষায় তিন ট্রাক ইলিশ 

উপজেলা করেসপন্ডেট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
বেনাপোল বন্দরে ভারতে প্রবেশের অপেক্ষায় তিন ট্রাক ইলিশ 

বেনাপোল (যশোর):  শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৪৯টি রপ্তানিকারক প্রতিষ্ঠানকে ২ হাজার ৪২০ মেট্রিক টন ইলিশ রপ্তানির অনুমতি দিয়েছে বাংলাদেশ সরকার।  

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) অনুমতি পেলে ইলিশের ট্রাক ভারতে ঢুকতে পারে বলে জানিয়েছে একাধিক রপ্তানিকারক প্রতিষ্ঠান।

এই অনুমোতির অপেক্ষায় গতকাল রাত ১২টা পর্যন্ত বন্দরে দুটি রপ্তানি কারকের তিনটি ট্রাকে ১২ মেট্রিক টন ইলিশ বেনাপোল বন্দর এলাকায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়।
 
এদিকে সরকারের নির্দেশনা অনুযায়ী আগামী (১৩ অক্টোবর) এর মধ্যে ইলিশ রপ্তানি শেষ করতে হবে বলে জানিয়েছেন মৎস্য কর্মকর্তারা। যার প্রতি কেজি রপ্তানি মূল্য ১০ ইউএস ডলার বা বাংলাদেশি টাকায় ১১৮০ টাকা।  

বেনাপোল মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ অফিসের পরিদর্শক আসওয়াদুল ইসলাম জানান,শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৪৯টি রপ্তানিকারক প্রতিষ্ঠানকে ২ হাজার ৪২০মেট্রিক টন ইলিশ রপ্তানির অনুমতি দিয়েছে বাংলাদেশ সরকার। যার প্রথম দিনে দুটি রপ্তানিকারকের তিনটি ট্রাকে ১২ মেট্রিক ইলিশ ভারতে প্রবেশের অনুমতির অপেক্ষায় দাঁড়িয়ে আছে। তবে মাছ রপ্তানির জন্য যে সকল কাগজপত্রের দরকার তার সব গুলো দেখাতে পারেনি রপ্তানিকারক প্রতিষ্ঠান। এছাড়া মৎস্য অধিদপ্তরের অনুমতিপত্র তারা এখনো পর্যন্ত হাতে পায়নি। এ অনুমতিপত্র পেলেই ইলিশের ট্রাক গুলো ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হবে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ০৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।