ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

খাগড়াছড়ি-রাঙামাটির সহিংস ঘটনার তদন্ত শুরু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
খাগড়াছড়ি-রাঙামাটির সহিংস ঘটনার তদন্ত শুরু

খাগড়াছড়ি: খাগড়াছড়ি ও রাঙামাটি জেলার সহিংস ঘটনার তদন্ত কাজ শুরু হয়েছে।

রোববার (২৯ সেপ্টেস্বর) জেলার দীঘিনালায় সহিংসতায় ক্ষতিগ্রস্ত লারমা স্কয়ার বাজার পরিদর্শনের মধ্যদিয়ে তদন্ত কমিটির কার্যক্রম শুরু হয়।

তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ নুরুল্লাহ নুরীর নেতৃত্বে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. তফিকুল আলম, দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মামুনুর রশীদসহ তদন্ত কমিটির সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

কমিটির সদস্যরা আগুনে পুড়ে যাওয়া বাজার পরিদর্শন করেন। তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন। পরে উপজেলা পরিষদ কার্যালয়ে পাহাড়ি ও বাঙালি নেতারা, বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় করেন। তারা ঘটনা সম্পর্কে অবহিত হন। সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে বসবাস করার অনুরোধ জানান।

ঘটনাস্থল পরিদর্শন শেষে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ নুরুল্লাহ নুরী জানান, প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্যগ্রহণ, সুধীজনের মতামত, ঘটনার ভিডিও ও পত্রপত্রিকার রিপোর্ট দেখে ঘটনার কারণ উদঘাটন করে তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।

খাগড়াছড়ি ও রাঙামাটিতে সাম্প্রতিক সহিংসতার ঘটনায় গঠিত এ তদন্ত কমিটি দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

গত ১৮ সেপ্টেম্বর ভোরে চুরির অভিযোগে এক যুবককে হত্যাকে কেন্দ্র করে খাগড়াছড়ি ও রাঙামাটিতে সহিংসতার ঘটনায় চারজন নিহত ও অনেকে আহত হন।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
এডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।