ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে খুলনায় সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে খুলনায় সমাবেশ

খুলনা: মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সে বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেওয়ার প্রতিবাদে খুলনায় সমাবেশ ও র‌্যালি হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে মহানগরীর সোনাডাঙ্গাস্থ তা’লীমুল মিল্লাত রহমাতিয়া ফাজিল মাদরাসা খুলনার আয়োজনে এ সমাবেশ ও র‌্যালি হয়।

 

মাদরাসা অধ্যক্ষ মাওলানা এ এফ এম নাজমুস সউদের সভাপতিত্বে মাদরাসা ছাত্রদের উদ্যোগে ও ফাজিল শ্রেণির ছাত্র সোলায়মান, হাদীউজ্জামান, দাখিল ১০ম শ্রেণির আহমাদ আব্দুল্লাহ সাদিক, মুহাম্মাদ আব্দুল্লাহ সাবির, নিলয়, নবম শ্রেণির ছাত্র আব্দুল্লাহ তাসিন ও সাফিনুরের নেতৃত্বে অভিযুক্তদের প্রকাশ্যে শাস্তির দাবিতে মহানগরীর শিববাড়ী মোড়ে প্রতিবাদ সমাবেশ ও র‌্যালি হয়।

র‌্যালিটি মাদরাসা থেকে মজিদ স্মরণি রোড হয়ে শিববাড়ী মোড় অবস্থান করে এবং ছাত্র, শিক্ষক ও অধ্যক্ষ বক্তব্য প্রদান করেন।  

বক্তারা ভারত সরকারকে হুঁশিয়ারি দিয়ে অনতিবিলম্বে রাসুল (সা.) ও ইসলামের বিরুদ্ধে কটূক্তিকারী ও সমর্থনকারী নেতাকে উপযুক্ত শাস্তির দাবি জানান।

বক্তারা আরও বলেন, ইসলাম হলো শান্তির ধর্ম-মানবতার ধর্ম সুতরাং ইসলাম কোনো ধর্মকে ছোট করে দেখে না। অন্য ধর্মের প্রতি অসম্মানজনক আচরণ ও কটূক্তি সমর্থন করে না। তাই ভারতের মুসলমানদের অত্যাচারসহ রাসুল (সা.) যিনি সর্বশ্রেষ্ট মানব, তার বিরুদ্ধে কোনো ধরনের কটূক্তি সহ্য করা হবে না। ওই ঠাকুরকে সর্বোচ্চ শাস্তি ও বিজেপির বিধায়ককে দলথেকে বহিষ্কারসহ তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ আবুবকর সিদ্দীক, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা আবু নোমান বাশীর মাহমুদ, মাওলানা আব্দুল মজিদ, শাহজাহান হোসেন, ছফির উদ্দীন, আব্দুর রাজ্জাক, জনাব নুরুল বাশার, সেখ আলী জামান , ইকবাল হোসেন, মোঃ আরিফ বিল্লাহ, নাছরুল্লাহ, বিশ্বজিৎ সরকার, ক্বারী আব্দুল কাদেরসহ মাদরাসার সব ছাত্র-ছাত্রী, শিক্ষক মণ্ডলী, অভিভাবকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ৩,  ২০২৪
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।