ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঈশ্বরদীতে আ. লীগ নেতা গ্রেপ্তার

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
ঈশ্বরদীতে আ. লীগ নেতা গ্রেপ্তার

পাবনা (ঈশ্বরদী): বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পাবনার ঈশ্বরদী উপজেলায় শিক্ষার্থীদের একদফা আন্দোলনে যুবদলের নেতাকর্মীকে গুলি করে হত্যা চেষ্টা মামলায় উপজেলার সাঁড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামিম প্রমাণিককে (৫০) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) সদস্যরা।

শুক্রবার (৪ অক্টোবর) রাতে উপজেলার সাড়া ইউনিয়নের আরামবাড়িয়া আসনা গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে র‌্যাব-১২ পাবনার ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার গোলাম মোর্ত্তূজা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

গ্রেপ্তার আসামি হলেন, উপজেলার সাঁড়া ইউনিয়নের আরামবাড়িয়া আসনা মৃত ইলিয়াস প্রমাণিকের ছেলে।

র‌্যাব জানায়, শুক্রবার (৪ অক্টোবর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা জানতে পারে যে, পাবনাার ঈশ্বরদী উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর গুলি করে হত্যা চেষ্টা মামলার অজ্ঞাত আসামি শামিম নিজ বাড়িতেই অবস্থান করছেন। এ সময় র‌্যাব অভিযান চালিয়ে ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়নের আরামবাড়িয়া বাজার এলাকার বাড়ি থেকে আটক করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ঈশ্বরদী থানায় হস্তান্তর করে।

গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার কর্মসূচিতে যুবদল কর্মীদের লক্ষ্য করে গুলি করে চারজনকে আহত করায় ঈশ্বরদী শহরের শৈলপাড়া মহল্লার মৃত আব্দুল রশিদের ছেলে যুবদলের কর্মী নজরুল ইসলাম বাদী হয়ে পাবনা-৪  আসনের সাবেক সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ গালিবকে প্রধান আসামি করে ৭১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৮০-৯০ জনকে আসামি করে মামলাটি করেন। মামলার বাদী নজরুল ইসলাম ওই আন্দোলনে গুলিবিদ্ধ হয়েছিলেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, আওয়ামী লীগ নেতা শামিম প্রমাণিককে আটকের পর র‌্যাব-১২ সদস্যরা থানায় হস্তান্তর করেছেন। তিনি বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর গুলি করা মামলায় অজ্ঞাত আসামি। শনিবার (৫ অক্টোবর) দুপুরে আদালতের মাধ্যমে পাবনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।