ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সোনাইমুড়ী থানায় হামলা-পুলিশকে হত্যার মামলায় কিশোরসহ গ্রেপ্তার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
সোনাইমুড়ী থানায় হামলা-পুলিশকে হত্যার মামলায় কিশোরসহ গ্রেপ্তার ৩

নোয়াখালী: ছাত্র-জনতার অভ্যুত্থানের সময় ৫ আগস্ট নোয়াখালীর সোনাইমুড়ী থানায় হামলা, অগ্নিসংযোগ ও পুলিশ কনস্টেবলকে পিটিয়ে হত্যার মামলায় এক কিশোরসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (১২ অক্টোবর) জেলা পুলিশ সুপার (এসপি) মো. আবদুল্লাহ আল ফারুক এ তথ্য জানান।

গ্রেপ্তাররা হলেন নাইম হোসেন (২১), ইমাম হোসেন ওরফে ইমন (২২) ও নাহিদুল ইসলাম (১৬)। তারা সবাই সোনাইমুড়ী উপজেলার বাসিন্দা।

এক প্রেস বিজ্ঞপ্তিতে এসপি জানান, গত বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ২টার দিকে সোনাইমুড়ীর বাইপাস বাসস্ট্যান্ড এলাকা থেকে গত ৫ আগস্ট সোনইমুড়ী থানায় হামলা ও নৃশংস হত্যাকাণ্ডে জড়িত আসামি নাইম হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। তার দেওয়া তথ্যমতে মোবাইল ফোনের ডায়াল লিস্ট পর্যালোচনা করে পুলিশ কনস্টেবল মো. ইব্রাহীমকে হত্যায় জড়িত আসামি ইমাম হোসেন ওরফে ইমনের হেফাজত থেকে ওই কনস্টেবলের ব্যবহৃত মোবাইল উদ্ধার করা হয়।  

পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় একই দিন সন্ধ্যার দিকে উপজেলার জয়াগ ইউনিয়নের ভাওরকোট এলাকা থেকে আসামি ইমাম হোসেন ওরফে ইমনকে গ্রেপ্তার করা হয়। ওই সময় তার থেকে একটি মোবাইল জব্দ করা হয়। ওই মোবাইল ফোনের মেসেঞ্জারে জনৈক ওমর ফারুক নামক আইডির ব্যক্তির কাছে পাঠানো ইমনের স্বীকারোক্তিমূলক ভয়েস রেকর্ড পাওয়া যায়। এরপর হামলার ঘটনার সময় ঘটনাস্থলে থেকে পুলিশ কনস্টেবল মোহাম্মদ ইব্রাহিমকে হত্যায় জড়িত কিশোর নাহিদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।  

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গ্রেপ্তার নাহিদুল জিজ্ঞাসাবাদে জানায়, আসামিরা গত ৫ আগস্ট সোনাইমুড়ী থানায় হামলা ও সংঘাতে জড়িত। বিভিন্ন সময়ে প্রত্যেকেই ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

জেলা পুলিশ সুপার (এসপি) আরও জানান, গ্রেপ্তার আসামিদের জিজ্ঞাসাবাদে পরিকল্পিত হত্যার বিষয়টি স্পষ্ট ও প্রাথমিকভাবে সাক্ষ্যপ্রমাণ সম্বলিত। আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।