ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এ পর্যন্ত এক কোটি ৭১ লাখ টাকা সহায়তা দিয়েছে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
এ পর্যন্ত এক কোটি ৭১ লাখ টাকা সহায়তা দিয়েছে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনে আহতদের আর্থিক সহায়তা দিলেন উপদেষ্টা নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ। ঢাকা মেডিকেল হাসপাতালের পুরাতন বার্ন ইউনিটে ভর্তি থাকা মোট ৩০ জনকে ৩০ লাখ টাকার অনুদান দেওয়া হয়েছে।

প্রতি জনকে চেকের মাধ্যমে একলাখ টাকা করে দেওয়া হয়েছে। জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের পক্ষ থেকে তাদের আর্থিক সহযোগিতা করা হয়। এ পর্যন্ত ১ কোটি ৭১ লাখ ৪২ হাজারের বেশি টাকা সহযোগিতা করা হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকা আহতদের আর্থিক অনুদান দিতে দুই উপদেষ্টা আসিফ মাহমুদ ও নাহিদ ইসলাম উপস্থিত হন। হাসপাতালে ভর্তি থাকা প্রতি রোগীর চিকিৎসার খোঁজখবর নেন এবং তাদের হাতে একলাখ টাকার চেক তুলে দেন। পরে হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় দুই উপদেষ্টার মাঝে বৈষম্যবিরোধী ছাত্র জনতা আন্দোলনে শহীদ মুগ্ধর ভাই মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ সাংবাদিকদের বলেন, প্রতি শহীদ পরিবারকে ৫ লাখ টাকা ও সব আহত ব্যক্তিদের একলাখ টাকা করে দেওয়া হয়েছে। এটি শেষ নয়, এ সাহায্য চলমান থাকবে বিভিন্নভাবে।

আমরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩০ জনকে ৩০ লাখ টাকার চেক দেওয়া হয়েছে। এছাড়া জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট সর্বমোট ৩৩ জনকে ৩৩ লাখ টাকার বেশি ও এবং পঙ্গু হাসপাতালে আহত ৫৯ জনের জন্য ৫৯ লাখ ৪১ হাজার টাকার বেশি। এ টাকাটা তাদের বিকাশের মাধ্যমে চলে যাবে।

এ পর্যন্ত আমরা আমাদের ফাউন্ডেশনের পক্ষ থেকে আহত ও শহিদ পরিবারকে ১ কোটি ৭১ লাখ ৪২ হাজার ৫০ টাকা প্রদান করা হয়েছে। এ পর্যন্ত ১৭৬ জন পরিবারকে এ আর্থিক সহযোগিতা করা হয়েছে যেটা চলমান থাকবে বলে জানান স্নিগ্ধ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।