ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

কিশোরগঞ্জে শ্রমিক হত্যার দায়ে ব্যবসায়ীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৭
কিশোরগঞ্জে শ্রমিক হত্যার দায়ে ব্যবসায়ীর মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে ট্রাক শ্রমিক মো. জামাল উদ্দিনকে (৩৬) হত্যার দায়ে রফিকুল ইসলাম রফিক (৪০) নামে এক মুদি ব্যবসায়ীকে মৃত্যুদণ্ডদেশ দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহমান এ রায় দেন।  

দণ্ডাদেশপ্রাপ্ত রফিক জেলার ভৈরব উপজেলার চন্ডিবের দক্ষিণপাড়ার মৃত তমিজ উদ্দিনের ছেলে।

 

মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ সালে রফিকের দোকান থেকে তার ভাগ্নে দ্বীন ইসলাম মোল্লা বাকিতে পণ্য কিনেছিলেন। বার বার চাওয়া সত্ত্বেও দ্বীন ইসলাম সেই টাকা পরিশোধ করছিলেন না। টাকার জন্য রফিক তাকে চাপ দিলে তিনি বিষয়টি প্রতিবেশী ট্রাক শ্রমিক মো. জামাল উদ্দিনকে জানান। ২০১৫ সালের ২৩ এপ্রিল বেলা পৌনে ১২টার দিকে মেঘনা ফেরিঘাটে এনিয়ে রফিক ও জামালের মধ্যে ঝগড়া হচ্ছিল। একপর্যায়ে রফিক ক্ষিপ্ত হয়ে জামালকে ছুরিকাঘাত করলে তিনি গুরুতর আহত হন। এ অবস্থায় জামালকে উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

ঘটনার পরদিন নিহতের ছোট ভাই কামাল মিয়া বাদী হয়ে রফিকের বিরুদ্ধে ভৈরব থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে পুলিশ আদালতে তার বিরুদ্ধে অভিযোগ পত্র দেয়। পরে সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার দুপুরে এ রায় দেন বিচারক মোহাম্মদ আব্দুর রহমান।

রাষ্ট্রপক্ষের মামলাটি পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট মলয় কুমার ভৌমিক। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট ক্ষিতিশ দেবনাথ।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।