ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ, যুবক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২০
বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ, যুবক আটক

নোয়াখালী: নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় (২৫) বছর বয়সী স্বামী পরিত্যক্ত এক নারীকে ধর্ষণের অভিযোগে ইউছুফ ডুবাই (৪০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

শুক্রবার (৯ অক্টোবর) দুপুরে এ ঘটনায় ভুক্তভোগী নারী হাতিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করলে স্থানীয় হরনী এলাকা থেকে অভিযুক্তকে আটক করে পুলিশ।

শনিবার (১০ অক্টোবর) দুপুরে তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হবে। আটক ইউছুফ ডুবাই উপজেলার হরনী ইউনিয়নের আনিস মিয়ার ছেলে।

ভুক্তভোগী নারী বলেন, গত কয়েক মাস আগে প্রতিদিনের ন্যায় আমি বাড়িতে ঘুমিয়ে ছিলাম। ঘুমন্ত অবস্থায় ইউছুফ অস্ত্রের ভয় দেখিয়ে আমাকে ধর্ষণ করেন। পরে তিনি আমাকে বিয়ে করে স্ত্রীর মর্যাদা দেওয়ার আশ্বাস দেন। এ প্রতিশ্রুতিতে তিনি চার মাস স্বামী-স্ত্রীর মতো শারীরিক সম্পর্ক করেন। একপর্যায়ে আমি অন্তঃস্বত্তা হয়ে পড়ি।  

বিষয়টি ইউছুফ জানানোর পর তিনি কৌশলে নোয়াখালীর জেলা শহরের একটি হাসপাতালে নিয়ে আমাকে অপারেশন করিয়ে গর্ভের সন্তানটি নষ্ট করেন। ঘটনাটি জানাজানি হলে এলাকায় সালিশী বৈঠক হয়। বৈঠকে বিয়ের সিদ্ধান্ত হয়। তখন অভিযুক্ত ইউছুফ ভুল স্বীকার করে বিয়ের প্রতিশ্রুতি দেন। কিন্তু তারপরও ক্ষমতার দাপটে আমাকে আর বিয়ে করছে না।
 
হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বাংলানিউজকে জানান, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে একটি ধর্ষণ মামলা নেওয়া হয়েছে। মামলার পর তাৎক্ষণিক অভিযান চালিয়ে অভিযুক্তকে আটক করা হয়।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।