ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রতিবন্ধী কিশোরী অন্তঃসত্ত্বা, ধর্ষণের অভিযোগে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
প্রতিবন্ধী কিশোরী অন্তঃসত্ত্বা, ধর্ষণের অভিযোগে মামলা

বরিশাল: শারীরিক ও মানসিক প্রতিবন্ধী ১৫ বছরের এক কিশোরী অন্তঃসত্ত্বা হলে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেছেন ভুক্তভোগীর বাবা।

গৌরনদী উপজেলার বাটাজোর এলাকার এ ঘটনায় গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

নির্যাতিতা প্রতিবন্ধীর বাবার (৬২) অভিযোগ সূত্রে জানা যায়, প্রতিবেশী আরজ বেপারীর পুত্র ও চার সন্তানের জনক সিরাজুল ইসলাম বেপারী (৫০) সরলতার সুযোগ নিয়ে টাকার প্রলোভন দেখিয়ে সিরাজের নির্জন ঘরে ও নৌকায় নিয়ে একাধিকবার তার প্রতিবন্ধী কন্যাকে ধর্ষণ করেন। আর ধর্ষণের ফলে তার মেয়ে অন্তঃসত্ত্বা হয়েছে।

বিষয়টি অভিযুক্ত সিরাজের পুত্র ও বাড়ির লোকজনদের জানানো হলে স্থানীয় প্রভাবশালীদের নিয়ে তারা বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা চালায়।  

নির্যাতিতার চাচি জানান, কয়েকদিন আগে কিশোরী অসুস্থ বোধ করলে স্থানীয় বাটাজোর বন্দরের এক ডাক্তারের কাছে চিকিৎসার জন্য নেওয়া হয়। সেখানে ওই কিশোরীর কয়েকটি পরীক্ষা করানো হলে অন্তঃসত্ত্বার বিষয়টি ধরা পরে।  

নির্যাতিতার স্বজনরা জানান, প্রতিবন্ধী ওই কিশোরীকে অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়ে জিজ্ঞাসা করলে সে সিরাজুল বেপারীকে দেখিয়ে দেয় এবং ধর্ষণের বিষয়টি জানায়।  

স্থানীয়রা জানান, চার সন্তানের জনক সিরাজুল ইসলাম তিনটি বিয়ে করেছেন। বিভিন্ন সময় অনৈতিক কাজে জড়ানোয় কোনো স্ত্রী তার সঙ্গে থাকেন না।

গৌরনদী মডেল থানার নবনিযুক্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন জানান, ঘটনাটি জানার পরপরই নির্যাতিতা কিশোরীকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে কিশোরীর বাবা বাদী হয়ে সিরাজুল ইসলাম নামে একজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। তাকে গ্রেফতারে জোর চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ০৩১১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।