ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নড়াইলে চিত্রশিল্পী এস এম সুলতানের ২৬তম মৃত্যুবার্ষিকী পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
নড়াইলে চিত্রশিল্পী এস এম সুলতানের ২৬তম মৃত্যুবার্ষিকী পালিত এস এম সুলতানের মাজারে পুষ্পমাল্য অর্পণ করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

নড়াইল: নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ২৬তম মৃত্যবার্ষিকী পালিত হয়েছে।  

শনিবার (১০ অক্টোবর) এ উপলক্ষে নড়াইলের জেলা প্রসাশন ও এস এম সুলতান ফাউন্ডেশনের উদ্যোগে মাছিমদিয়া সুলতান কমপ্লেক্সে আয়োজন করা হয় কোরানখানি, দোয়া মাহফিল, শিল্পীর মাজারে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

 

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আঞ্জুমান আরা, অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইয়ারুল ইসলাম, সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।  

বিশ্বনন্দিত চিত্রশিল্পী এস এম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট মেসের আলী ও মাজু বিবির ঘরে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮২ সালে একুশে পদক, ১৯৮৪ সালে বাংলাদেশ সরকারের রেসিডেন্ট আর্টিষ্ট স্বীকৃতি, ১৯৮৬ সালে চারুশিল্পী সংসদ সম্মাননা এবং ১৯৯৩ সালে স্বাধীনতা পদক লাভ করেন।

শিল্পী এসএম সুলতান দুরারোগ্য নানা ব্যাধিতে আক্রান্ত হয়ে যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৯৯৪ সালের ১০ অক্টোবর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  
 
বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।