ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অবৈধ কারেন্ট জালসহ আটক ৭ জেলেকে ১ বছর করে কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
অবৈধ কারেন্ট জালসহ আটক ৭ জেলেকে ১ বছর করে কারাদণ্ড অবৈধ কারেন্ট জালসহ আটক ৭ জেলেকে ১ বছর করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত

বরিশাল: বরিশালের হিজলায় পাঁচ হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ আটক সাত জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তদের শনিবার (১০ অক্টোবর) সকালে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার (৯ অক্টোবর) দিনগত রাতে তাদের হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বকুল চন্দ্র কবিরাজ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাদের ওই দণ্ড দেন।

শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত হিজলা উপজেলাধীন মেঘনা নদীতে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর যৌথভাবে অভিযান চালায়।

বিষয়টি নিশ্চিত করে হিজলা নৌ পুলিশের ইনচার্জ শেখ বেল্লাল হোসেন জানান, অভিযানে অবৈধ কারেন্ট জাল ব্যবহার করে নদীতে মাছ শিকার করায় খলিল খান, সুমন মাঝি, দেলোয়ার হোসেন, বাবুল সরদার, শহীদ বেপারী, মানিক মাঝি ও জালাল সরদার নামক সাত জেলেকে আটক করা হয়। তারা সবাই হিজলা ও পার্শ্ববর্তী মেহেন্দিগঞ্জ উপজেলা এলাকার বাসিন্দা।

আটকদের সাতজনকে এক বছর করে কারাদণ্ড দেওয়ার পাশাপাশি জব্দ জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আ. হালিম জানান জানান, দণ্ডপ্রাপ্তদের রাতে হিজলা থানায় হস্তান্তর করা হয়। সেখান থেকে শনিবার সকালে তাদের বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠায় থানা পুলিশ।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।