ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধর্ষণের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারে বিশেষ আইন করার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
ধর্ষণের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারে বিশেষ আইন করার দাবি মানববন্ধন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ধর্ষণের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারে বিশেষ আইন করার দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন আমরা মুক্তিযোদ্ধার সন্তান। শনিবার (১০ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে তারা এ দাবি জানান।

সমাবেশে নেতারা বলেন, ধর্ষণকারীর কোনো দল বা গোষ্ঠী নেই। তাদের একমাত্র পরিচয় তারা ধর্ষক। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের যেকোনো স্থানে নারী নির্যাতন এবং ধর্ষণের ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। অন্যথায় আইনের শাসন প্রতিষ্ঠা বাধাগ্রস্ত হবে।

এসময় নারীর প্রতি সহিংসতার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জিরোটলারেন্স’ নীতি থাকার পরেও তার ছবি পোড়ানো ও বঙ্গবন্ধুর স্মৃতিস্মারক মুজিবকোট পোড়ানোর মত কাজ যারা করেছে, তাদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানানো হয়।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাশেদ্জ্জুামান শাহীন, প্রেসিডিয়াম সদস্য ড. কাজী সাইফুদ্দিন, জোবায়দা হক অজন্তা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা; অক্টোবর ১০, ২০২০
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।