ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধর্ষণের প্রতিবাদে নোয়াখালীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
ধর্ষণের প্রতিবাদে নোয়াখালীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন নোয়াখালীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন ও সমাবেশ

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে ধর্ষণ ও শ্লীলতাহানি করে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ায় প্রতিবাদে এবং সব আসামিদের বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটে নেতারা ও শিল্পী সমাজ।  

শনিবার (১০ অক্টোবর) বেলা ১১টার থেকে দুপুর ১২টা পর্যন্ত নোয়াখালী শহর মাইজদীর পাবলিক লাইব্রেরি চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।

জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জাতীয় কবিতা পরিষদ নোয়াখালী শাখার উদ্যোগে এর আয়োজন করা  হয়।

প্রতিবাদ সমাবেশে সঙ্গীত গুরু কামাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল ফারাহ পলাশ, জেলা কমিটির সাধারণ সম্পাদক এমদাদ হোসেন কৈশোর, জাতীয় কবিতা পরিষদ নোয়াখালীর সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন আরমান, নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভীন, গণসঙ্গীত শিল্পী কাজল ভট্টাচার্য, মিজানুর রহমান বঙ্গবিপ্লব, রহমত উল্যাহ ভূঁইয়া, সাকিবুল ইসলাম, রিয়াদ প্রমুখ।                            

এ সময় বক্তারা বেগমগঞ্জে গৃহবধূকে ধর্ষণ ও শ্লীলতাহানিসহ দেশব্যাপী নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় দ্রুততার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

গত ৪ অক্টোবর দুপুরের দিকে ঘটনার ৩২ দিন পর গৃহবধূকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ পেলে তা ভাইরাল হলে টনক নড়ে স্থানীয় প্রশাসনের। ঘটনার পর থেকে গত ৩২ দিন অভিযুক্ত স্থানীয় দেলোয়ার, বাদল, কালাম ও তাদের সহযোগিরা নির্যাতিতা গৃহবধূর পরিবারকে কিছু দিন অবরুদ্ধ করে রাখে। এক পর্যায়ে তার পুরো পরিবারকে বসতবাড়ি ছাড়তে বাধ্য করলে পুরো ঘটনা দীর্ঘদিন স্থানীয় এলাকাবাসী ও পুলিশ প্রশাসনের অগোচরে থাকে। পরে ঘটনার জানাজানি হলে পুলিশ ও র‌্যাবের কয়েক দফায় অভিযান পরিচালনা করে প্রধান আসামিসহ এ পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।